fbpx
টাইমলাইনভারত

বড় খবর :করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে যোগদান করতে ৫০০ কোটি দিচ্ছে রতন টাটা

বাংলা হান্ট ডেস্কঃ দেশে লাগাতার বেড়ে চলেছে করোনা ভাইরাসের (Coronavirus) বিপদ। আর এই মহামারীর কারণে কেন্দ্র সরকার এবং সমস্ত রাজ্যের রাজ্য সরকার অনেক ঘোষণা করেছে। এছাড়াও মহামারী রোখার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) গোটা দেশে ২১ দিনের জন্য লকডাউন ঘোষণা করেছেন। এরপর ১.৭০ লক্ষ কোটি টাকার আর্থিক সহায়তা ঘোষণা করে দেশের গরিব এবং মধ্যম বর্গের মানুষদের জন্য স্বস্তি এনে দিয়েছে মোদী সরকার।

মোদী সরকারের এই ঘোষণার পর ভারতীয় রিজার্ভ ব্যাংক দেশবাসীকে স্বস্তি দিয়ে ব্যাংকের সুদের হাড় কমানোর নির্দেশ দিয়েছে। এবং লোন, এএমআই এ ছাড়ের কথা ঘোষণা করেছে। কেন্দ্র সরকার আর আরবিআই এর এই ঘোষণার পর অনেকটাই স্বস্তিতে দেশের মানুষ।

এবার দেশের স্বার্থে করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করার জন্য ৫০০ কোটি টাকার আর্থিক সাহায্য ঘোষণা করলেন রতন টাটা (Ratan tata)। শনিবার উনি নিজের ট্যুইটার অ্যাকাউন্টে লেখেন, টাটা এর আগেও প্রয়োজনের সময় দেশের কাজে এসেছে। আর এবার তো প্রয়োজনটা অনেক বেশি।

রতন টাটা নিজের ট্যুইটার অ্যাকাউন্টে লেখেন, টাটা ট্রাস্ট ফ্রন্টলাইনে কাজ করা স্বাস্থকর্মীদের জন্য প্রটেক্টিভ গিয়ার, করোনার বর্ধিত মামলা দেখে রেস্পিরেটরি, টেস্টিং কিট, সংক্রমিতদের চিকিৎসার জন্য সুবন্দোবস্ত আর স্বাস্থকর্মীদের ট্রেনিং এর জন্য ৫০০ কোটি টাকা দেওয়া হবে। ওনার তরফ থেকে জারি বয়ানে লেখা হয়, টাটা ট্রাস্ট মহামারীর সাথে যুদ্ধ করা মানুষদের সন্মান জানায়।

Back to top button
Close
Close