মিল নেই OMR শিটের নম্বরে! নিয়োগ দুর্নীতি মামলায় চমকে দেওয়া মোড়, CBI-র হাতে পাকা প্রমাণ

বাংলা হান্ট ডেস্কঃ গত বছর থেকে শিক্ষক দুর্নীতির (Recruitment Scam) অভিযোগে তোলপাড় রাজ্য। একজোটে বাংলায় শিক্ষক কেলেঙ্কারির তদন্তে নেমেছে ইডি-সিবিআই (ED-CBI)। নিত্যদিন উঠে আসছে চাঞ্চল্যকর সব তথ্য। গ্রেফতার হয়েছেন রাজ্যের তাবড় মন্ত্রী, নেতারা। এই আবহেই প্রাথমিক শিক্ষক নিয়োগ তদন্তে নতুন মোড়! মারাত্মক তথ্য উঠে এল সিবিআই এর হাতে। যা নিয়ে রীতিমতো শোরগোল।

   

omr cbi

OMR শিটে বদলে গেল নম্বর

সিবিআই (Central Bureau Of Investigation) সূত্রে খবর, এবার ওএমআর শিট কেলেঙ্কারিতে নম্বরের কারসাজির ঘটনা সামনে এসেছে। মূল ওএমআর শিটের নম্বরের এবং প্রাথমিক শিক্ষা পর্ষদ কর্তৃক যে নম্বর সংরক্ষিত রাখা হয়েছে তার মধ্যে বিরাট ফারাক মিলেছে। এমনই তথ্য সিবিআই এর হাতে এসেছে বলে জানা যাচ্ছে।

আরও পড়ুন: স্কুলের ১৫ কিমির মধ্যে না থাকলেই চাকরি যাবে শিক্ষকদের! ঘোষণা সামনে আসতেই শোরগোল রাজ্যে

নিয়োগ দুর্নীতি মামলায় নয়া মোড়

সম্প্রতি নিয়োগ দুর্নীতি মামলায় এক ওএমআর শিট সংস্থার দুই মালিককে গ্রেফতার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। জানা যাচ্ছে, গ্রেফতার হওয়া দুই ব্যক্তির সূত্র ধরে মুম্বইয়ের এক অফিসে পৌঁছেছে সিবিআই। সেখান থেকেই গুরুত্বপূর্ণ তথ্য তাদের হাতে এসেছে।

সিবিআই সূত্রে খবর, বোর্ড দ্বারা যে নম্বর রক্ষিত এবং উত্তরপত্র গুলির আসল নম্বরের মধ্যে বিরাট ফারাক রয়েছে। কিভাবে পরিবর্তন হল এই নম্বর, রহস্য উদ্ঘাটন করতে চলতি সপ্তাহেই মুম্বাইয়ের ওই সংস্থার কয়েকজন কর্মকর্তাকে কলকাতায় ডেকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে বলে জানা যাচ্ছে। এবার বাংলার নিয়োগ দুর্নীতি মামলা কোন নতুন মোড় নেয় সেটাই দেখার।