আরও একবার BCCI-এর চিন্তা বাড়ালো ভারতীয় দল! বাংলাদেশের সামনে নেমে বড় শিক্ষা রোহিতদের

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ভারতীয় দল (Indian Cricket Team) আজ এশিয়া কাপে (2023 Asia Cup) সুপার ফোরে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছিল বাংলাদেশের। রোহিত শর্মারা টুর্নামেন্টের ফাইনালের টিকিট আগেই নিশ্চিত করে নিয়েছিল পাকিস্তান এবং শ্রীলঙ্কাকে হারিয়ে। সাকিব আল হাসানের বাংলাদেশও টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছিল পরপর দুটি ম্যাচ হেরে। আজকের এই ম্যাচ খাতায়-কলমে ছিল নিয়ম রক্ষার।

সেই নিয়ম রক্ষার ম্যাচে বাংলাদেশকে শুরুর দিকে কিছুটা বিপাকে ফেললেও ভারতীয় বোলিংয়ের বিরুদ্ধে সাকিব আল হাসানরা দুর্দান্ত প্রত্যাবর্তন করেন। হৃদয়, সাকিব, নাসুমরা অসাধারণ ব্যাটিং করে ভারতের বিরুদ্ধে ২৬৬ রানের স্কোর তুলতে পেরেছিল। এই প্রথম চলতে এশিয়া কাপে ভারত কোন দলকে অলআউট করতে ব্যর্থ হয়েছে। বাংলাদেশ প্রথম দল যারা ২০২৩ সালের এশিয়া কাপে ভারতের বিরুদ্ধে সম্পূর্ণ ৫০ ওভার ব্যাটিং করতে পেরেছে।

hridoy shakib

তবে এর জন্য ভারতীয় ফিল্ডারদের অনেকটা কৃতিত্ব প্রাপ্য। লোকেশ রাহুল, ঈশান কিষাণ, সূর্যকুমার যাদবরা আজ একাধিক ক্যাচ ফেলেছেন। এদের মধ্যে অনেকেই বিশ্বকাপের প্রথম একাদশে থাকবেন। তাদের ফিল্ডিং এর এমন দশা দেখে ভারতীয় ক্রিকেট সমর্থকরা এবার চিন্তা করতে বাধ্য হচ্ছেন।

আরও পড়ুন: বিশ্বকাপের আগে ভক্তদের জন্য বিশেষ উপহার BCCI-এর! এবার সরাসরি চ্যাট করুন কোহলি, রোহিতদের সাথে

চলতি এশিয়া কাপে ভারতের ব্যাটিং এবং বোলিং মোটের ওপর ভালোই পারফরম্যান্স করেছে। কিন্তু তার মানে এই নয় যে ফিল্ডিংয়ের এই দশা ওই গুণগুলোর মধ্যে দিয়ে লুকানো যাবে। এর আগে নেপাল ম্যাচেও এরকম ভুল করেছিল ভারত‌। তারপর পাকিস্তানের বিরুদ্ধে নেপাল ১০৩ রানে অলআউট হয়ে গিয়েছিল তারাই ভারতের বিরুদ্ধে ২৩০ রানের স্কোর খাড়া করেছিল।

আরও পড়ুন: কথা দিয়েও কথা রাখলেন না রোহিত! বিরাট কোহলিকে দিলেন না বড় দায়িত্ব

বিশ্বকাপের আগে এই বিষয়টা বিসিসিআইকে ভাবাবে তা নিয়ে কোনও সন্দেহ নেই। এশিয়া কাপ ফাইনাল সহ ভারতীয় দল এখনো বিশ্বকাপের আগে ছয়টি ম্যাচ পাবে। এই ছয়টি ম্যাচে এই দোষত্রুটিগুলি যথাসম্ভব কমিয়ে আনতে হবে তাদের। নয়তো বিশ্বকাপে ভুগতে হবে রোহিতদের।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর