ডেথ বোলিং নিয়ে দুশ্চিন্তা দূর হলো ভারতের! বুমরার মতোই ইয়র্কার স্পেশালিস্ট খুঁজে পেলো BCCI

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ এই মুহূর্তে ভারতীয় দল (Indian Cricket Team) একটা বড় চিন্তায় ভুগছে। সামনেই রয়েছে ওডিআই বিশ্বকাপের (2023 ODI World Cup) চ্যালেঞ্জ। দেশের মাটিতে আয়োজিত ওই টুর্নামেন্ট জিততে না পারলে কড়া সমালোচনার মুখোমুখি হতে হবে তাদের। কিন্তু তার আগে একাধিক সমস্যায় ভুগতে হচ্ছে ভারতীয় দলকে। রোহিত শর্মার (Rohit Sharma) দলের সাম্প্রতিক ওডিআই ফর্ম খুব একটা প্রশংসার নয়।

চোট আঘাতই মূল সমস্যা:
ভারতীয় দলের অনেক তারকাই চোট আঘাতের কারনে এখন মূল দলের অংশ নন। আর এর মধ্যে ভারতীয় দল সবচেয়ে বেশি যার অভাব অনুভব করছেন তিনি হলেন যশপ্রীত বুমরা। ভারতের এই তারকা ফাস্ট বোলারের অভাব পূরণ করার মতো কোনও বোলার এই মুহূর্তে ভারতের মাটিতে নেই।

আচমকাই পাওয়া গেল সমাধান:
এই মুহূর্তে ভারতীয় দল ওয়েস্ট ইন্ডিজের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ খেলছে। সেখানে ভারতের হাতে এলো এমন একটি উপায় যা দিয়ে বুমরার, অন্তত ডেথ বোলিংয়ের অভাবটা পূরণ করা যেতে পারে। ভারত এমন এক বোলার সন্ধান পেয়েছে যিনি বুমরার মতোই ওভারগুলোতে ব্যাটারদের অস্বস্তিতে ফেলতে সক্ষম। আর তার নাম হলো মুকেশ কুমার।

mukesh

প্রতিভা আছে, প্রয়োজন শুধু…:
ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজে তাকে শুধুমাত্র একজন ডেথ বোলার হিসাবে ব্যবহার করেছেন ভারতের বর্তমান টি-টোয়েন্টি অধিনায়ক হার্দিক পান্ডিয়া। আর সত্যি কথা বলতে তিনি এই ভূমিকায় দু একটি ছোটখাটো ভুল বাদ দিলে মোটের উপর বেশ সফলই হয়েছেন বলা যায়। একমাত্র বুমরা বাদে ভারতের আর কোন বোলারকে এত ধারাবাহিকভাবে এত নিখুঁত ইয়র্কার ডেলিভার করতে দেখা যায়নি আজ অবধি। যদিও হার্দিক তার সেই প্রতিভাকে পুরোপুরি কাজে লাগাতে পারেননি এবং ভারতীয় দল ওয়েস্ট ইন্ডিজের মাটিতে সিরিজ খুঁইয়েছে।

আরও পড়ুনএকসময় কোহলির সঙ্গেই সম্পর্কে জড়িয়েছিলেন রোহিত শর্মার স্ত্রী! এখন বদলা নিচ্ছেন হিটম্যান?

বিশ্বকাপে সুযোগ পাবেন?
এখন সমস্যা হল যে ভারতের হাতে বুমরা না থাকলেও শামি, সিরাজের মতো বলার রয়েছেন যারা বিশ্বকাপের প্রথম একাদশে থাকবেন প্রায় নিশ্চিত। ব্যাটিংয়ে হাত ভালো বলে তৃতীয় পেসার যদি খেলানোর প্রয়োজন পড়ে তাহলে শার্দূল ঠাকুর প্রথম অপশন। তবে যদি আরও একজন অতিরিক্ত পেসার স্কোয়াডে রাখতে হয় তাহলে মুকেশ কুমারের ব্যাপারে এবার ভেবে দেখতে পারে বিসিসিআই।