এশিয়া কাপের মাঝেই প্রকাশিত ভারতের নতুন জার্সি, বিদায় নিলো পরিচিত নীল রং! রইলো ভাইরাল ছবি

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ এই মুহূর্তে ভারতীয় দল (Indian Cricket Team) এশিয়া কাপের (2023 Asia Cup) প্রস্তুতি নিতে ব্যস্ত রয়েছে। ওডিআই বিশ্বকাপের আগে এটি একটি আদর্শ প্রস্তুতি মঞ্চ। ভারতীয় দল গ্রুপ পর্বের বাঁধা টপকে পৌঁছে গিয়েছে সুপার ফোরে। আজ এই পর্যায়ে তারা নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে আরও একবার। বৃষ্টির কারণে ভারত বনাম পাকিস্তান গ্রুপ পর্বের ম্যাচটি সম্পূর্ণ করা সম্ভব হয়নি।

এর মাঝে প্রকাশিত হলো ভারতের নতুন জার্সি। এখনো অনেকের মনে প্রশ্ন উঠতে পারে ভারতের বিশ্বকাপের জন্য জার্সি কয়েক মাস আগেই প্রকাশ হয়ে গিয়েছে। এত তাড়াতাড়ি আবার নতুন জার্সির প্রসঙ্গ উঠছে কেন? আমাদের মনে রাখতে হবে যে ভারতীয় দল বা বলা ভালো দ্বিতীয় সারির ভারতীয় দল বিশ্বকাপের আগে আর একটি টুর্নামেন্ট অংশ নিচ্ছে।

সেই টুর্নামেন্টে হল চীনের মাটিতে আয়োজিত হতে চলে এশিয়ান গেমস। বিসিসিআই নয় ভারতীয় ক্রিকেট দল এই টুর্নামেন্টে খেলবে ‘আইওএ’ বা ‘ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশন’-এর অধীনে। সেখানে বর্তমান স্পন্সরদের দ্বারা প্রকাশিত জার্সি ব্যবহার করতে পারবে না ভারতীয় দল কিছু আইনি জটিলতার কারণে। ফলে ওই টুর্নামেন্টের জন্য প্রয়োজন আনকোরা নতুন জার্সি। অফিসিয়ালি সেই জার্সি এখন প্রকাশ্যে না এলেও সোশ্যাল মিডিয়ায় জার্সিটির লুক ইতিমধ্যেই লিক হয়ে গিয়েছে।

ag india jersey

লিক হওয়া এই ছবিটিতে দেখা যাচ্ছে যে রিঙ্কু সিং-রা সম্পূর্ণ অপরিচিত এক জার্সি গায়ে চাপিয়েছেন। কাউকে বলে না দিলে তার পক্ষে বিশ্বাস করা কঠিন যে এটি ভারতীয় দলের জার্সি। কারণে এতদিন ধরে ভারতীয় দলের জার্সির প্রস্তুতিতে ব্যবহৃত হয়ে আসা হালকা বা গাঢ় নীল রং-এর বদলে এই জার্সিতে যে নীল রং ব্যবহার করা হচ্ছে তার ধাঁচ বেশ কিছুটা আলাদা। খুঁটিয়ে দেখলে দেখা যাবে জার্সিটিতে আরও কিছু সূক্ষ্ম হাতের কাজের আদলের ডিজাইন রয়েছে। জানে গিয়েছে ভারতের প্রতি রাজ্যের বিশেষ শিল্প বা আর্ট ফর্মগুলিকে সম্মান জানিয়ে ওই ডিজাইনটি রাখা হয়েছে।

আরও পড়ুন:এমনটা আবার হলে বিশ্বকাপ জয় অসম্ভব! BCCI-কে সতর্ক করলেন সৌরভ

প্রসঙ্গত এশিয়ান গেমসে এই ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন ধোনির সাথে চেন্নাই সুপার কিংসে খেলা তারকা রুতুরাজ গায়কোয়াড। দলে থাকছেন রিঙ্কু সিং, যশস্বী জয়সওয়ালের মতো প্রতিভাবান তারকারাও। তরুণ প্রতিভায় ভর্তি এই অনভিজ্ঞ দল এশিয়ান গেমসে ভারতের মুখ উজ্জ্বল করতে পারে কিনা, সেদিকে নজর থাকবে সকলের। চীনের মাটিতে এশিয়ান গেমস আরম্ভ কত সেপ্টেম্বর ২৩ তারিখ থেকে এবং চলবে অক্টোবরের ৮ তারিখ অবধি।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর