এই না হলে Tata-র গাড়ি! Nexon-এর সাথে ধাক্কায় দুমড়ে গেল বাস, ভাইরাল ভিডিও দেখে অবাক নেটিজেনরা

বাংলা হান্ট ডেস্ক: প্রত্যেকেরই নিজের একটা গাড়ি কেনার স্বপ্ন থাকে। আর সেই স্বপ্নকে পূরণের জন্যই যাঁরা গাড়ি কেনার কথা ভাবেন তাঁরা চান তাঁদের গাড়িটি যেন সবদিক থেকে ভালো এবং সুরক্ষিত হয়। এমতাবস্থায়, আজ আমরা আপনাদের কাছে এমন একটি SUV-র প্রসঙ্গ উপস্থাপিত করব যেটি অত্যন্ত শক্তিশালী এবং এটির দামও মধ্যবিত্তের বাজেটের মধ্যেই রয়েছে। মূলত, আজ আমরা টাটা মোটরসের (Tata Motors) SUV Tata Nexon-এর বিষয়টি তুলে ধরবো।

   

তবে, এই গাড়িটি সম্পর্কে জানানোর আগে সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় তুমুল ভাইরাল হওয়া একটি ভিডিওর বিষয় আপনাদের জানাই। যেখানে দেখা গিয়েছে যে, একটি যাত্রীবাহী বাসের সাথে Tata Nexon-এর ধাক্কা লাগার পর SUV টি খুব একটা ক্ষতিগ্রস্ত না হলেও বাসটিতে যথেষ্ট প্রভাব পরিলক্ষিত হয়। পাশাপাশি, SUV-টিতে বসে থাকা যাত্রীরাও নিরাপদ ছিলেন। অর্থাৎ, বাসের মতো বড়ো যানের সাথে ধাক্কা লাগলেও Tata Nexon-টি যাত্রীদের নিরাপদে রেখেছে। এই ভিডিওটি ভাইরাল হওয়ার পরেই ফের একবার প্রত্যেকেই টাটা মোটরসের তৈরি গাড়িগুলির বিল্ড কোয়ালিটি এবং সেগুলির সেফটি রেটিংয়ের বিষয়ে প্রশংসা করছেন।

অনেক সময় দেখা যায় যে, গাড়ি কেনার ক্ষেত্রে অধিকাংশজন সেটির ফিচার্সকেই প্রাধান্য দেন। কিন্তু, সেফটি রেটিংয়ের দিকে নজর দেন না। যেটি আদৌ উচিত নয়। কারণ, গাড়ি কেনার আগে এই বিষয়টিও সঠিকভাবে মাথায় রাখতে হয়। এমতাবস্থায় টাটা মোটরস এই বিষয়টিকে সামনে রেখেই একের পর এক শক্তিশালী গাড়ি বাজারে নিয়ে আসছে। যেগুলি তুমুল জনপ্রিয়তাও অর্জন করছে। সবথেকে উল্লেখযোগ্য বিষয় হল, টাটা মোটরসের বেশিরভাগ গাড়ি গ্লোবাল NCAP ক্র্যাশ টেস্টে 5 স্টার সেফটি রেটিং পেয়েছে। ভাইরাল হওয়া ওই ভিডিওটিতে এই বিষয়টি আরও স্পষ্ট হয়ে উঠেছে।

আরও পড়ুন: এই ৮ টি দেশে আপনি ভারতীয় লাইসেন্স দিয়েই চালাতে পারবেন গাড়ি! সাত নম্বর নামটি চমকে দেবে

Tata Nexon-এর সেফটি রেটিং: জানিয়ে রাখি যে, Tata Nexon গ্লোবাল NCAP ক্র্যাশ টেস্টে অ্যাডাল্ট সেফটির ক্ষেত্রে 5 স্টার রেটিং পেয়েছে। অর্থাৎ এই গাড়িতে বসা যাত্রীদের নিরাপত্তার জন্য প্রয়োজনীয় সব সেফটি ফিচার্স দেওয়া হয়েছে। তবে, শিশুদের নিরাপত্তার জন্য এই গাড়িটি 3 স্টার রেটিং পেয়েছে।

আরও পড়ুন: আধার আপডেটে বেনিয়ম করলেই ৫০ হাজার টাকা ফাইন! নয়া নিয়ম জারি UIDAI-র

Tata Nexon-এর মাইলেজ: এই গাড়ির মাইলেজ নির্ভর করে আপনি কোন ইঞ্জিন বেছে নিচ্ছেন তার ওপর। Tata Nexon-এর পেট্রোল ইঞ্জিন মডেলের মাইলেজ হল 17.01 kmpl থেকে 24.08 kmpl পর্যন্ত। পাশাপাশি, ডিজেল ইঞ্জিন মডেলের মাইলেজ হল 20.5 kmpl থেকে 26.1 kmpl পর্যন্ত।

The bus collided with a Tata Nexon, Viral Video

Tata Nexon-এর দাম: Tata Nexon-এর এক্স-শোরুম মূল্য ৮ লক্ষ ১০ হাজার টাকা থেকে শুরু। অর্থাৎ, এই দামের পাশাপাশি আপনাকে ট্যাক্স এবং অন্যান্য খরচও দিতে হবে।