ODI বিশ্বকাপে হিট শামি হয়তো মাঠেই নামতে পারবেন না দক্ষিণ আফ্রিকায়! চিন্তা বাড়লো BCCI-এর

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ দক্ষিণ আফ্রিকা সফরে (India’s Tour of South Africa) গিয়ে আগামী ২৬ শে ডিসেম্বর থেকে প্রোটিয়াদের বিরুদ্ধে (South Africa vs India) বক্সিং ডে টেস্ট দিয়ে ফের একবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ (World Test Championship 2023-25) অভিযান শুরু করবে ভারতীয় দল (Indian Cricket Team)। কিন্তু তার আগে ভারতের তারকা ফাস্ট বোলার মহম্মদ শামিকে নিয়ে বিপত্তিতে পড়লো রোহিত শর্মা (Rohit Sharma) এবং ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)।

   

মুহূর্তে ভারতীয় দল ব্যস্ত টি-টোয়েন্টি সিরিজ নিয়ে। শামি রোহিত বা কোহলির মতো সিনিয়র ক্রিকেটাররা সেই সিরিজের অংশ নন। টি-টোয়েন্টি সিরিজের পর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনটি ওয়ান ডে ও দুটি টেস্ট ম্যাচের সিরিজ খেলবে ভারত। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পরিপ্রেক্ষিতে আসন্ন টেস্ট সিরিজটি খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু এই সিরিজের আগেই বড় ধাক্কা খেয়েছে রোহিতরা। দলের অভিজ্ঞ ফাস্ট বোলার মহম্মদ শামির আচমকা চোটের কবলে পড়ে এখন গোটা সিরিজ থেকেই ছিটকে যেতে পারেন।

আরও পড়ুন: বিশ্বকাপ ফাইনাল হারের ৩ সপ্তাহ পর অবশেষে মুখ খুললেন রোহিত! ভক্তদের দিলেন বিশেষ বার্তা

দক্ষিণ আফ্রিকা সফরের ভিন্ন ভিন্ন ফরম্যাটের ভারতীয় দল ঘোষণা করেছিল তখনই জানিয়ে দিয়েছিল যে মোহাম্মদ সামি এই টেস্ট ম্যাচগুলিতে খেলবেন কিনা তা সম্পূর্ণ নির্ভর করবে তার ফিটনেসের উপর। তবে আপাতত তার গোড়ালির চোটের যা অবস্থা তা দেখে মনে হচ্ছে না যে তিনি ২৬ শে ডিসেম্বরের মধ্যে সুস্থ হয়ে ওঠে দলের সঙ্গে যোগ দিতে পারবেন।

আরও পড়ুন: সোশ্যাল মিডিয়ায় ফুটেজ খাই না! কোহলি যা করতে পারেন না সেটাই নিয়মিত করেন বলে দাবি করলেন শামি

শামি যদি দলের সাথে যোগ দিতে না পারেন তাহলে একটা ভারতীয় দলের জন্য একটা বড় ধাক্কা হবে। ভারতের মাটিতেই বিশ্বকাপে সাদা বলে তিনি যা বলেন করেছেন তাতে এটা নিশ্চিত করে বলা যায় যে দক্ষিণ আফ্রিকায় ফাস্ট বোলারদের জন্য আরও সুবিধা জনক পরিস্থিতিতে তিনি রোহিতের হাতের সবচেয়ে বড় অস্ত্র হয়ে উঠতে পারতেন।