সোশ্যাল মিডিয়ায় ফুটেজ খাই না! কোহলি যা করতে পারেন না সেটাই নিয়মিত করেন বলে দাবি করলেন শামি

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ভারতীয় দলের (Indian Cricket Team) সবচেয়ে পরিশ্রমী ক্রিকেটার কে? এই প্রশ্নটি তোলা হলে শতকরা ৯৯ শতাংশ মানুষ একই উত্তর দেবে। আর সেই উত্তরটি হলো বিরাট কোহলি (Virat Kohli)। নিজের ফিটনেসের পেছনে, ডায়েটের প্রতি তিনি যা গুরুত্ব দিয়ে থাকেন, তা অন্য কোনও ক্রিকেটার দিয়ে থাকেন বলে সকলের জানা নেই। এই পরিশ্রমের ফসলও তিনি পাচ্ছেন। গত ওডিআই বিশ্বকাপে মহম্মদ শামি (Mohammed Shami), গ্লেন ম্যাক্সওয়েলদের মতো তারকাদের পেছনে ফেলে তিনি টুর্নামেন্টের সেরা ক্রিকেটারের পুরস্কার পেয়েছিলেন এবং সচিন টেন্ডুলকারের একটি নির্দিষ্ট বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রহের রেকর্ড ভেঙ্গে দিয়েছিলেন।

   

কিন্তু বিরাট কোহলি দলের সবচেয়ে ফিট ক্রিকেটার সেই ধারণার উপর এবার বড় আঘাত দিলেন ভারতের তারকা ফাস্ট বোলার শামি। গত ওডিআই বিশ্বকাপের মাঝপথ থেকে তিনি ভারতীয় দলের প্রথম একাদশের অংশ হওয়ার সুযোগ পেয়েছিলেন। তারপরও তিনি গত বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট সংগ্রাহক হওয়ার পাশাপাশি প্রথম ভারতীয় এবং বিশ্ব ক্রিকেটের দ্রুততম বোলার হিসেবে ওডিআই বিশ্বকাপে ৫০ উইকেট নেওয়ার রেকর্ড গড়েছিলেন।

Mohammed Shami,Virat Kohli,Indian Cricket Team,Bangla,Bengali,Bengali News,Bangla Khobor,Bengali Khobor

সকলেই জানতেন এবং বিশ্বাস করতেন যে তার এই সাফল্যের পেছনে রয়েছে সহজাত প্রতিভার হাত। কিন্তু তাদের সেই ভুল ধারণা ভেঙ্গে দিয়েছেন ভারতের তারকা পেসার। বিশ্বকাপ শেষ হওয়ার পর ভারতীয় দল থেকে আপাতত দূরে রয়েছেন মহম্মদ শামি। এর মাঝখানে তিনি একাধিক সাক্ষাৎকার দিয়েছেন। তার মধ্যে একটি সাক্ষাৎকার এই স্বামী দাবি করেছেন যে তিনি ভারতীয় দলের সকলের চেয়ে বেশি পরিশ্রম করে থাকেন।

আরও পড়ুন: অব্যাহত CR7 ম্যাজিক, ৬ বছরের ব্যবধানে ফের গোলের হাফসেঞ্চুরি রোনাল্ডোর!

শামি নিজে বলেছেন, “আমি যে কোনও সাধারণ ক্রিকেটারের চেয়ে বেশি পরিশ্রম করি এবং আমি যে ওজন তুলতে পারি তা অনেকেই পারবে না। আমি জিমে ৭৫০ কেজি পর্যন্ত লেগ প্রেস করতে পারি কিন্তু আমি সোশ্যাল মিডিয়ায় এই সব পোস্ট করি না।”

আরও পড়ুন: T20 ফরম্যাটে দাপট অব্যাহত সূর্যকুমারের! ছুঁয়ে ফেললেন কোহলির বিরাট রেকর্ড

রোহিত শর্মা, বিরাট কোহলির মতো শামিও দক্ষিণ আফ্রিকা সফরে সীমিত ওভারের সিরিজের অংশ নন। গত ওডিআই বিশ্বকাপ সেমিফাইনালের নায়ক আবার মাঠে ফিরবেন টেস্ট সিরিজ। রোহিত শর্মা যদি দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট সিরিজ যদি ইতিহাস তৈরি করতে যান তাহলে শামির প্রয়োজন তার হবেই।