ভুলে যান সিকিম, ভুটানের মার্কেট! জলের দরে শীত পোশাক পাবেন এবার কলকাতার এই বাজারেই

বাংলাহান্ট ডেস্ক: অবশেষে বাংলায় ঢুকে পড়েছে শীত। শীতের সাথে বাঙালির একটা সুন্দর রোমান্টিক সম্পর্ক আছে। শীতকাল মানেই নস্টালজিয়া। শীতকাল মানেই পুরনো স্মৃতিপথে হেঁটে ঝালিয়ে নেওয়া ছোটবেলাকে। সময়ের সাথে যেমন পরিবর্তিত হয় সমাজ, তেমনই পরিবর্তিত হয় মানুষের জীবনধারা। তবে শীতকাল আসলে প্রত্যেক বাঙালির কাছেই ফিরে ফিরে আসে বিভিন্ন স্মৃতি।

   

ছোটবেলায় আমরা মা বাবার হাত ধরে শীতকালে যেতাম গরম পোশাক কিনতে। তবে যত আমরা বড় হয়েছি ততই আমাদের সাথে যুক্ত হয়েছে বিভিন্ন স্টাইল স্টেটমেন্টের বিষয়। পুরুষ হোক কিংবা নারী, শীতকাল মানেই ফ্যাশনের অপর নাম। এখন আগের সময়ের মতো দোকানে গিয়ে কেনাকাটা খুব কম মানুষই করেন। বিভিন্ন ই-কমার্স সাইটে পাওয়া যায় আকর্ষণীয় দামে বিভিন্ন ধরনের রকমারি সম্ভার।

আরোও পড়ুন : নো ট্রেন মিস! এবার নির্ভুল সব তথ্য পাবেন শিয়ালদায়, নয়া প্রযুক্তি রেলের

 তবে অনেকেই আবার মনে করেন শীতের পোশাক বেশ সস্তায় পাওয়া যায় দার্জিলিং, নেপাল, ভুটানে। তাই অনেকেই পাহাড়ে ঘুরতে গেলে বেশ করে শীতের পোশাক কিনে আনেন। তবে আপনি জানেন কলকাতা এমন এক জায়গা রয়েছে যেখানে খুব সস্তায় আপনারা সোয়েটার, জ্যাকেট কিংবা অন্যান্য গরম পোশাক কিনতে পারেন?

আরোও পড়ুন : লজ্জায় ফেলবেন আম্বানিকেও! এই ফুচকাওয়ালার মাসিক আয় জানলে আজই ছেড়ে দেবেন চাকরি

বেশ কিছু ভুটিয়া প্রতিবছর শীতকালে কলকাতায় আসেন ব্যবসার জন্য। এই ভুটিয়া বাজারে কম দামে পাওয়া যায় গরম পোশাক। এবার আপনারা হয়ত জানতে ইচ্ছুক যে কলকাতার কোথায় কম দামে শীতের পোশাক পাওয়া যাচ্ছে? কলকাতার ওয়েলিংটন স্ট্রিটে রয়েছে গরম পোশাকের বাজার। এখানে খুব কম দামে আপনারা পেয়ে যাবেন বিভিন্ন ডিজাইনের সোয়েটার।

mceu 63482631331702465010762

একই সঙ্গে পেয়ে যাবেন জ্যাকেট ও অন্যান্য শীতের পোশাক। ‌ইতিমধ্যেই এই বাজার শুরু হয়ে গেছে। জানুয়ারি মাস পর্যন্ত এই বাজারে চলবে কেনাকাটা। এখানে সোয়েটারের দাম শুরু হচ্ছে মাত্র 300 টাকা থেকে। মাত্র এক হাজার টাকায় পেয়ে যাবেন ভালো মানের জ্যাকেট। এছাড়াও এই ধরনের পোশাক মার্কেট আপনারা পেয়ে যাবেন হেদুয়া পার্কেও।