fbpx
আন্তর্জাতিকটাইমলাইন

পাকিস্তানিদের নামাজ পড়তে দিচ্ছে না চীনা সংস্থা, ভাইরাল হল ইসলামাবাদের ভিডিও

বাংলাহান্ট ডেস্কঃ চীন (China) পাকিস্তানের (Pakistan) বন্ধুত্বের সম্পর্ক ভাঙ্গনের ভাইরাল ভিডিও (Viral video) ঘুরছে নেটপাড়ায়। ধীরে ধীরে সময়ের সাথে সাথে নিজের আসল রূপ দেখাতে শুরু করেছে চীন সরকার। বন্ধুত্বের নাম করে এবার পেছন থেকে ছুরি মারছে পাক সরকারের পিঠে।

পাক কর্মীদের উপর চীনা জুলুম
প্রথমে চীনে অবস্থিত উইঘুর মুসলিম এবং বর্তমানে পাকিস্তানের চীনা সংস্থার পাক কর্মীদের উপর অত্যাচার চালাচ্ছে চীন সরকার। পাকিস্তানবাসীর উপর নিজেদের কর্তৃত্ব ফলাতে তৎপর হচ্ছে জিনপিং সরকার। বিভিন্ন দেশের উপর দাদাগিরি দেখাতে দেখাতে বাদ দিচ্ছে না বন্ধু দেশগুলোকেও। নিজ স্বার্থ সিদ্ধ করতে জোর খাটাচ্ছে এবার পাক কর্মীদের উপর।

প্রতিবাদ দেখাল পাক ধর্মগুরু
সম্প্রতি ইসলামাবাদে অবস্থিত চীনা কোম্পানির অত্যাচারে অতিষ্ট হয়ে মুখ খুললেন এক মুসলিম ধর্মগুরু। তাঁর করা ভিডিওই বর্তমানে নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে। ভিডিওটিতে তিনি বলেছেন, চীনা সংস্থাগুলোকে বুঝতে হবে যে দেশে তারা ব্যবসা করছে অর্থাৎ পাকিস্তানে ব্যবসা করতে হলে সেই দেশের স্থানীয় নিয়ম মেনেই কাজ করতে হবে। এর অন্যথা করলে তা মেনে নেওয়া হবে না।

সংশয়ের পাক কর্মীরা
অর্থাৎ এর দ্বারা পরিষ্কার বোঝা যাচ্ছে, চীনা সংস্থার উপর ক্ষিপ্ত রয়েছে পাকিস্তানবাসী। তাঁদের অভিযোগ ইসলামাবাদে স্থিত চীনা সংস্থায় কর্মরত পাক কর্মীদের নামাজ পড়া থেকে বিরত থাকতে বলেছে চীন সরকার। মুসলিম ধর্ম মান্য করে তাঁদের দিনে ৫ বার নামাজ পড়ায় বাঁধ সাধছে চীনা সরকার। যার ফলে কর্মহীন হয়ে পড়ার ভয়ও পাচ্ছে পাক কর্মীরা।

Back to top button
Close
Close