একধাক্কায় বৃদ্ধি পাচ্ছে LPG গ্যাস সিলিন্ডারের খরচ! মে মাস থেকে চাপে পড়বেন গ্রাহকরা

   

বাংলা হান্ট ডেস্ক : কিছুদিন আগেই রান্নার গ্যাসের (Liquified Petroleum Gas) দাম কমিয়ে একপ্রস্থ স্বস্তির কথা শুনিয়েছে কেন্দ্র সরকার। ভোটের মুখে হাসি ফুটেছে আম জনতার মুখে। তবে এই স্বস্তি খুব বেশিদিনের নয়। কারণ আগামি মে মাস থেকেই ফের একবার খরচ বাড়তে চলেছে আম জনতার। গ্যাসের দাম কমলেও অন্যভাবে চাপ বাড়তে চলেছে সাধারণ মানুষের।

সূত্রের খবর, গ্যাসের দাম কমলেও আগামি মে মাস থেকে বাড়ছে গ্যাস বুকিং-র খরচ। এবার থেকে গ্যাস বুকিং-র জন্য একটা অতিরিক্ত চার্জ বসাবে ব্যাঙ্ক কর্তৃপক্ষ। যদিও এক্ষেত্রে দেশের সমস্ত গ্রাহকদেরই অতিরিক্ত চার্জ দিতে হবে এমনটা নয়। মূলত দেশের কিছু নির্দিষ্ট গ্রাহককেই এই অতিরিক্ত চার্জ দিতে হবে। সেই গ্রাহক তালিকায় আপনি নেই তো? কাদের দিতে হবে অতিরিক্ত টাকা?

আসলে সম্প্রতি IDFC ফার্স্ট ব্যাঙ্ক এবং ইয়েস ব্যাঙ্কের ক্রেডিট কার্ড সূত্রে খবর মিলেছে, মে মাস থেকে রান্নার গ্যাস সিলিন্ডার বুকিং সহ ইউটিলিটি বিল দেওয়ার ক্ষেত্রে খরচ বাড়ানো হবে। অর্থাৎ যারা এই ক্রেডিট কার্ড ব্যবহার করে বিল পরিশোধ করে থাকেন তাদের উপরেই এই অতিরিক্ত চাপ আসতে চলেছে। এক্ষেত্রে যে কেবল গ্যাস বুকিং-র ক্ষেত্রেই খরচ বাড়বে তা নয়, ইলেকট্রিক বিল, জলের ট্যাক্স সব ক্ষেত্রেই খরচ বাড়তে পারে।

আরও পড়ুন : বাদ পড়লেন রিঙ্কু, রাজস্থানকে হারাতে বিরাট বদল কলকাতায়! সম্ভাব্য একাদশে বড় চমক

অর্থাৎ যারা এই দুই ব্যাঙ্কের ক্রেডিট কার্ড ব্যবহার করে থাকেন তাদের মাথায় বাজ। এবার থেকে রান্নার সিলিন্ডার, জলের কর, ইলেকট্রিক বিল পে করতে গেলে বেশি খরচ করতে হবে ইউজারদের। তবে এখন প্রশ্ন হল ঠিক কত টাকা খরচ বাড়বে? সূত্রের খবর, ইয়েস ব্যাঙ্কের ক্রেডিট কার্ডের ক্ষেত্রে ইউটিলিটি বিল যদি ১৫ হাজার টাকার বেশি হয় সেক্ষেত্রে গ্রাহককে অতিরিক্ত ১ শতাংশ এবং তার উপর জিএসটি পে করতে হবে।

আরও পড়ুন : শিয়ালদা লাইনে চরম ভোগান্তি, টানা ২০ দিন বন্ধ একাধিক লোকাল! দেখুন তালিকা

image 20240416 133239 0000

অন্যদিকে IDFC ফার্স্ট ব্যাঙ্কের ক্রেডিট কার্ড ব্যবহারকারীদের ক্ষেত্রে এই খরচের সীমা হল ২০ হাজার। এই পরিমাণ অঙ্ক পার করলেই ১ শতাংশ অতিরিক্ত চার্জ এবং সেই সাথে জিএসটি দিতে হবে গ্রাহকদের।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর