দাম ১১ কোটি, আর IPL-এ খেলবেন না ম্যাক্সওয়েল! কারণ জেনে চমকে যাবেন

   

বাংলা হান্ট ডেস্ক: চলতি মরশুমের IPL (Indian Premier League) হয়ে উঠেছে জমজমাট। প্রতিটি ম্যাচেই পরিলক্ষিত হচ্ছে রুদ্ধশ্বাস লড়াই। তবে ঠিক এই আবহেই একটি বড় খবর সামনে এসেছে। এই প্রসঙ্গে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে, RCB (Royal Challengers Bengaluru)-র তারকা খেলোয়াড় তথা দুর্ধর্ষ অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল (Glenn Maxwell) হঠাৎ করেই IPL খেলতে অস্বীকার করেছেন। শুধু তাই নয়, এই টুর্নামেন্ট থেকে বিরতিও নিয়েছেন তিনি।

এমতাবস্থায়, IPL-এর মাঝে তিনি কেন এমন বড় সিদ্ধান্ত নিলেন সেই বিষয়টি জানিয়েছেন স্বয়ং ম্যাক্সওয়েল নিজেই। জানা গিয়েছে, IPL থেকে অনির্দিষ্টকালের জন্য তিনি বিরতি নিচ্ছেন। মূলত, মানসিক এবং শারীরিকভাবে ক্লান্ত বোধ করার জন্যই এই সিদ্ধান্ত নিয়েছেন ম্যাক্সওয়েল। প্রসঙ্গত উল্লেখ্য যে, ম্যাক্সওয়েলের জন্য ১১ কোটি টাকা খরচ করেছিল RCB।

Maxwell took a break from IPL.

“নিজেকে বাদ দিতে বলেছি”: এই প্রসঙ্গে ম্যাক্সওয়েল জানিয়েছেন, তিনি নিজেই RCB অধিনায়ক ডু প্লেসিস এবং দলের কোচকে জানিয়েছেন, তাঁকে দলের প্রথম একাদশের বাইরে রাখা উচিত। পাশাপাশি, ম্যাক্সওয়েল এটাও জানিয়েছেন যে, তিনি IPL ছাড়ছেন না। এমতাবস্থায়, মানসিক এবং শারীরিকভাবে ফিট থাকার পর তিনি ফের উপলব্ধ হবেন।

আরও পড়ুন: সময় লাগবে প্রায় অর্ধেক! এবার মুম্বইয়ের সাথে সড়কপথে জুড়ছে কলকাতা

হয়েছেন ব্যর্থ: জানিয়ে রাখি, IPL ২০২৪-এ ম্যাক্সওয়েল ৬ ম্যাচে মাত্র ৩২ রান করেছেন। এমনকি, তিনি শূন্য রানে আউট হয়েছেন মোট ৩ বার। অর্থাৎ, চলতি মরশুমে এখনও পর্যন্ত ব্যাট হাতে তিনি হয়েছেন ব্যর্থ। এদিকে, ম্যাক্সওয়েলের এহেন সিদ্ধান্তের প্রভাব RBC দলে যে বিরাটভাবে পড়বে তা আর বলার অপেক্ষা রাখে না।

আরও পড়ুন: KKR-এর বিরুদ্ধে কেন সবুজ-মেরুন জার্সি পরে মাঠে নামলেন রাহুলরা? সামনে এল কারণ

পরাজয় RCB-র: গত সোমবার সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে গ্লেন ম্যাক্সওয়েল প্লেইং ইলেভেনে ছিলেন না। এদিকে, ওই ম্যাচটিতে হায়দ্রাবাদের কাছে হেরে যায় RCB। এমতাবস্থায়, পয়েন্ট টেবিলে ৭ টি ম্যাচের মধ্যে মাত্র ১ টিতে জিতে সর্বশেষ অর্থাৎ দশম স্থানে রয়েছে বিরাট কোহলির দল।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর