নবরাত্রির কয়েক ঘন্টা আগেই ঘটবে বছরের প্রথম সূর্যগ্রহণ! ভাগ্যের চাকা ঘুরবে এই ৫ রাশির

বাংলা হান্ট ডেস্ক: জ্যোতিষশাস্ত্রে (Astrology) সূর্যগ্রহণকে (Solar Eclipse) অত্যন্ত গুরুত্ব দেওয়া হয়। শুধু তাই নয়, সূর্যদেবকে আত্মার কারক গ্রহ বলে মনে করা হয়। জ্যোতিষীদের মতে, ২০২৪ সালের প্রথম সূর্যগ্রহণ পরের মাসে অর্থাৎ ৮ এপ্রিল ঘটতে চলেছে। এদিকে, গ্রহণের পরের দিনই চৈত্র নবরাত্রি শুরু হবে। উল্লেখ্য যে, যখনই সূর্যগ্রহণ হয় তখনই তা দেশ ও বিশ্বের সকল প্রাণীর ওপর শুভ ও অশুভ প্রভাব ফেলে। তবে, এই সূর্যগ্রহণ ভারতে দৃশ্যমান হবে না। কিন্তু গ্রহণটি নবরাত্রির সামন্য আগে হওয়ার কারণে রাশিচক্রগুলিকে প্রভাবিত করবে। এমতাবস্থায়, বর্তমান প্রতিবেদনে আজ আমরা জেনে নেব এই সূর্যগ্রহণ কোন কোন রাশির ক্ষেত্রে শুভ হিসেবে বিবেচিত হবে।

কখন সূর্যগ্রহণ ঘটবে: ভারতীয় সময় অনুযায়ী, ২০২৪ সালের প্রথম সূর্যগ্রহণ ৮ এপ্রিল রাত ৯ টা বেজে ১২ মিনিটে শুরু হবে এবং শেষ হবে ৯ এপ্রিল রাত ২ টো বেজে ২২ মিনিটে।

   

The first solar eclipse of the year will happen a few hours before Navratri.

কোথায় দেখা যাবে সূর্যগ্রহণ: পঞ্চাঙ্গ অনুসারে, ২০২৪ সালের প্রথম সূর্যগ্রহণ ভারতে দেখা যাবে না। বরং এটি পশ্চিম ইউরোপ, প্রশান্ত মহাসাগরীয়, আটলান্টিক, মধ্য আমেরিকা, আর্কটিক মেক্সিকো, উত্তর আমেরিকা, কানাডা, দক্ষিণ আমেরিকার উত্তরাঞ্চল, আয়ারল্যান্ড এবং ইংল্যান্ডের উত্তর-পশ্চিমাঞ্চলে দৃশ্যমান হবে।

আরও পড়ুন: জাহাজের ধাক্কায় বেসামাল, হুড়মুড়িয়ে ভেঙে পড়ল বিখ্যাত ব্রিজ! ভাইরাল ভিডিও

সূর্যগ্রহণ এই রাশিগুলিকে লাভবান করবে: জ্যোতিষশাস্ত্র অনুসারে, ধারণা করা হচ্ছে ৪ বছর পর এমন বিশেষ সূর্যগ্রহণ হতে যাচ্ছে। জ্যোতিষীদের মতে, সূর্যগ্রহণের সময় মীন ও রেবতী নক্ষত্র থাকবে। জানিয়ে রাখি যে, মীন হল বৃহস্পতির রাশি। এদিকে, সূর্য এবং বৃহস্পতি বন্ধুত্বের ওজন ধরে রাখে।

আরও পড়ুন: হতাশায় ডুবে রয়েছে সমগ্ৰ বিশ্ব! শীর্ষে রয়েছে এই দেশ, কোথায় দাঁড়িয়ে ভারত?

এমন পরিস্থিতিতে সূর্যদেবের সঙ্গে চন্দ্র, শুক্র ও রাহুও থাকবে। জ্যোতিষীরা বলছেন, শনি ও মঙ্গলও চন্দ্রের দ্বাদশ ঘরে অবস্থান করবে। এমন পরিস্থিতিতে বৃষ, মিথুন, কর্কট, তুলা ও কুম্ভ রাশির জাতক-জাতিকারা ইতিবাচক সুবিধা পাবেন। পাশাপাশি, জীবনের সব সমস্যা দূর হয়ে যাবে এবং পরিবারের সুখ ও শান্তি বজায় থাকবে।

(বিশেষ দ্রষ্টব্য: এই প্রতিবেদনে দেওয়া তথ্য জ্যোতিষশাস্ত্রের ওপর ভিত্তি করে এবং প্রাপ্ত তথ্যের ওপর ভর করে লেখা হয়েছে। বাংলা হান্ট এটি নিশ্চিত করে না। কোনো পরামর্শ নেওয়ার ক্ষেত্রে অবশ্যই বিশেষজ্ঞদের শরণাপন্ন হন)

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর