‘ঘরে ঢুকে মারব’, সন্ত্রাসীদের কড়া হুঁশিয়ারি মোদীর! নাক গলাবে না বাইডেন, খুলা ছুট আমেরিকার

   

বাংলা হান্ট ডেস্ক : সামনেই লোকসভা ভোট (Lok Sabha Election 2024), তার আগে পাকিস্তান অথবা তাদের পোষ্য জঙ্গিরা যাতে ভারতের ওপর কিছু করার সাহস না পায় সেজন্য তৈরি ভারত (India)। এছাড়া প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) এবং প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং সম্প্রতি পাকিস্তানকে এও মনে করিয়ে দেন যে, ভারত কিন্তু সন্ত্রাসীদের ঘরে ঢুকে হত্যা করতেও দ্বিধা বোধ করবে না। দুই নেতাই আঙুল তোলেন পাকিস্তানের দিকে। সেই বক্তব্যের ওপর সম্প্রতি প্রতিক্রিয়া এসেছে মার্কিন যুক্তরাষ্ট্র (America) থেকে।

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট তাদের স্বভাবোচিত ভঙ্গিতে জানিয়ে দিয়েছে যে, দুই দেশই যেন উত্তেজনা এড়িয়ে চলে। এছাড়া ভারত এবং পাকিস্তানকে একসাথে বসে কথা বলারও পরামর্শ দিয়েছেন তারা। সন্ত্রাসবাদের বিষয়ে ‘ঘরে ঢুকে আক্রমণ’ করার বিবৃতি সম্পর্কে জানতে চাওয়া হলে, বিষয়টি নিয়ে মুখ খোলেন মার্কিন পররাষ্ট্র দফতরের মুখপাত্র ম্যাথিউ মিলার।

সন্ত্রাসীদের নির্মূল করতে ভারতের একটি অভিযান সম্পর্কে উত্তর দিচ্ছিলেন। সেখানে মিলার বলেন, “যেমনটা আমি এর আগেই বলেছি, মার্কিন যুক্তরাষ্ট্র এক্ষেত্রে বাধা হয়ে দাঁড়াবে না। কিন্তু আমরা ভারত ও পাকিস্তান উভয় দেশকেই উত্তেজনা এড়াতে পরামর্শ দেবো এবং আলোচনার মাধ্যমে সমস্ত সমস্যার সমাধান খুঁজে বের করতে উপদেশ দিতে পারি”।

আরও পড়ুন : সাড়ম্বরে ‘ইফতার’ অথচ ‘রাম নবমী’তে অনীহা? যাদবপুরে বাম দাপট! বন্ধ হল রাম পুজো

এছাড়া উঠে আসে কানাডাতে বসে থাকা খালিস্তানি জঙ্গিদের কথা। সেখানে হরদীপ সিং-এর হত্যা এবং নিউইয়র্কে সন্ত্রাসবাদী গুরপতবন্ত সিং পান্নুকে হত্যার ষড়যন্ত্র সহ পাকিস্তানে একের পর এক জঙ্গির হত্যার সাথে ভারত কতটা জড়িত তা জানতে চাইলে মিলার বলেন, আমেরিকা এই বিষয়ে যুক্ত হতে চায়না। এছাড়া তাকে এও জিজ্ঞাসা করা হয় যে, গুরপতবন্ত সিং পান্নুকে হত্যার ষড়যন্ত্রের জন্য এখনো অবধি ভারতের উপর কোনো নিষেধাজ্ঞা আরোপ করা হয়নি কেন?

আরও পড়ুন : ম্যাচ হারতেই মুখ খুললেন রিঙ্কু, নারাইনের সিক্রেট ফাঁস করে যা বললেন নাইট তারকা…

thequint 2021 02 ab9160f6 ab9e 4805 8eba fde7c0f581e3 modi biden

নিষেধাজ্ঞা প্রশ্নের উত্তর দিতে গিয়ে মুলার বলেন, আমি এখনই কোনো পদক্ষেপ নেওয়া হচ্ছে না। উল্লেখ্য, চলতি মাসের শুরুতে রাজনাথ সিং সীমান্তে সন্ত্রাসবাদের মোকাবেলা করতে শক্তিশালী বিবৃতি দেন। সেখানে তিনি বলেছিলেন যে, সন্ত্রাসীরা যদি কোনো স্থানে ভারতের শান্তি বিঘ্নিত করার চেষ্টা করে অথবা যেকোন প্রকার সন্ত্রাসী কার্যকলাপ চালায় তাহলে তাদের উপযুক্ত জবাব দেওয়া হবে। তারা পাকিস্তানে পালিয়ে গেলে ভারত সেখানে ঢুকে এসে হত্যা করবে।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর