ইউটিউবে ভিডিও বানিয়েই বিলাসবহুল বাড়ি-গাড়ি, বাংলার তারকা ইউটিউবার কিরণ দত্তের রোজগার কত জানেন?

   

বাংলাহান্ট ডেস্ক: বাংলা ইউটিউব (YouTube) জগতে পথপ্রদর্শক বলতে একজনের নামই ভেসে ওঠে চোখের সামনে। তিনি কিরণ দত্ত (Kiran Dutta), ইউটিউব কমিউনিটিতে যিনি ‘দ্য বং গাই’ (The Bong Guy) নামে পরিচিত। বাঙালিদের মধ্যে ইউটিউবকে তিনিই প্রথম জনপ্রিয় করে তোলেন বলা চলে। দৈনন্দিন জীবনের ঘটনাবলী নিয়ে মজার সব ভিডিও বানিয়েই নিজের পরিচিতি গড়ে তোলেন তিনি।

ধীরে ধীরে বাড়তে থাকে জনপ্রিয়তা। সেই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ে তাঁর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইবারের সংখ্যা। দেখতে দেখতে ইউটিউব জগতে অনেকদিন কাটিয়ে ফেললেন কিরণ। বাস যাত্রী, লোকাল ট্রেন থেকে শুরু করে তাঁর এ কেমন সিনেমার মতো ভিডিও ব্যাপক ভাইরাল হয়েছিল।

The kiran dutta earns this amount of indian rupee

দুটি ইউটিউব চ্যানেল রয়েছে কিরণের। দুটি চ্যানেলেই কয়েক লক্ষ সাবস্ক্রাইবার রয়েছে তাঁর। আগের থেকে ভিডিও বানানো কমিয়ে দিলেও কিরণের জনপ্রিয়তা কিন্তু উত্তরোত্তর বেড়েই চলেছে। টলিউডে তো বটেই, বলিউড তারকাদের সঙ্গেও ভিডিও বানিয়ে ফেলেছেন তিনি। ইউটিউব থেকে রোজগার করা টাকায় আজ নিজস্ব বিলাসবহুল ফ্ল্যাট কিনেছেন কিরণ। কিনেছেন নিজের গাড়ি। স্বপ্ন সফল হতে দেখেছেন দ্য বং গাই।

ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়াশোনা করেছেন কিরণ। কিন্তু পেশা হিসেবে ফুল টাইম ইউটিউবকে বেছে নেওয়া সেই সময়ের নিরিখে যথেষ্ট ঝুঁকিপূর্ণই ছিল তাঁর কাছে। এখনের মতো কয়েক বছর আগেও ইউটিউবের এত বাড়বাড়ন্ত ছিল না। বাংলায় এটাকে পেশার অন্যতম মাধ্যম করে তোলার পেছনে কিরণের যে একটা বড় ভূমিকা রয়েছে তা বলা বাহুল্য।

ইউটিউব তাঁকে অনেক কিছু দিয়েছে। সিনেমায় অভিনয়ও করে ফেলেছেন কিরণ। একবার ‘দাদাগিরি’র মঞ্চে এসে তিনি বলেছিলেন, ইঞ্জিনিয়ার হয়ে তিনি যে টাকাটা রোজগার করতেন এখন ইউটিউবের থেকে তার প্রায় ৬-৭ গুণ বেশি রোজগার করেন। সূত্রের খবর মানলে, সংখ্যাটা মাসে প্রায় ১০ লক্ষ টাকা।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর