টাইমলাইনভিডিওআন্তর্জাতিক

জাপানি রাষ্ট্রদূতের গলায় বাংলা গান, ‘সাদা সাদা কালো কালো গেয়ে” মন মাতালেন সবার! ভাইরাল ভিডিও

বাংলা হান্ট ডেস্ক: বর্তমান সময়ে যত দিন এগোচ্ছে ততই আমরা সোশ্যাল মিডিয়ার (Social Media) বিভিন্ন প্ল্যাটফর্মের প্রতি আকৃষ্ট হয়ে পড়ছি। যে কারণে ক্রমশ বৃদ্ধি পাচ্ছে সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীর সংখ্যাও। পাশাপাশি, নেটমাধ্যমের দৌলতে আমরা সমগ্ৰ বিশ্বের বিভিন্ন ভাইরাল (Viral) হওয়া ঘটনা, গান কিংবা ভিডিও সম্পর্কে খুব সহজেই অবগত হতে পারি।

এমতাবস্থায়, এই মুহূর্তে নেটপাড়াকে রীতিমতো মাতিয়ে রেখেছে “সাদা সাদা কালা কালা” গানটি। শুধু তাই নয়, এই গানটি শোনেননি এমন বাঙালিও রীতিমতো খুঁজে পাওয়া মুশকিল। এই গানের সুরে কার্যত উত্তাল নেটপাড়া। সম্প্রতি “হাওয়া” সিনেমাটিতেও এই গানের ব্যবহার পরিলক্ষিত হয়েছে। তবে, এই গান যে শুধুমাত্র বাঙালিদের মধ্যেই সীমাবদ্ধ রয়েছে এমনটা কিন্তু নয়। বরং, দেশের গন্ডী পেরিয়ে এই গান সকলের মনেই এক আলাদা জায়গা করে নিয়েছে। এমনকি, সম্প্রতি বাংলাদেশের বিদায়ী জাপানি রাষ্ট্রদূতও এই গানের সুরে গলা মিলিয়েছেন।

পাশাপাশি, ইতিমধ্যেই ওই সংক্রান্ত ভিডিওটি সামনে এসেছে নেটমাধ্যমে। যেটি তুমুল ভাইরাল হতে শুরু করেছে। ওই ভিডিওটিতে দেখা গিয়েছে যে, বাংলাদেশের বিদায়ী রাষ্ট্রদূত ইতো নাওকি বেশ উপভোগ করতে করতে এই জনপ্রিয় গানটি গাইছেন। তাঁর সাথে এক মহিলা সঙ্গীতশিল্পীও গানটিতে গলা মিলিয়েছেন। পুরো গানটিই তাঁরা সুন্দরভাবে উপস্থাপিত করেন।

এদিকে, এই ভিডিওটি সামনে আসার পরই নেটিজেনরা ওই রাষ্ট্রদূতের ভূয়সী প্রশংসা করেছেন। যেভাবে স্পষ্ট বাংলায় তিনি এই গানটি গাইলেন তা দেখে সকলেই তাঁকে কুর্ণিশ জানান। ইতিমধ্যেই ভিডিওটি কয়েক লক্ষ জন দেখে ফেলেছেন। পাশাপাশি, ভিডিওটির পরিপ্রেক্ষিতে নিজেদের প্রতিক্রিয়াও জানিয়েছেন নেটিজেনরা।

এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, “সাদা সাদা কালা কালা” গানটির স্রষ্টা হলেন বাংলাদেশের শিল্পী হাসিম মাহমুদ। পাশাপাশি, তাঁর গলাতেই এই গানটি তুমুল জনপ্রিয়তা হাসিল করেছে। শুধু তাই নয়, গানটি গাওয়ার ক্ষেত্রে খমক ছাড়া আর অন্য কোনো বাদ্যযন্ত্রও ব্যবহার করা হয়নি।

Related Articles