টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচনরাজনীতি

ভোট পর্বঃ ১৩০ টি আসনের সম্ভাব্য প্রার্থীদের নামের তালিকা পাঠাল রাজ্য বিজেপি

বাংলাহান্ট ডেস্কঃ বাংলায় নির্বাচনের দিন নির্ধারণ হতেই ভোট যুদ্ধের শঙ্খ বেজে উঠেছে। বিন্দুমাত্র দেরী না করেই বিজেপির (bjp) পক্ষ থেকে কেন্দ্রের কাছে ১৩০টি আসনের সম্ভাব্য প্রার্থীদের নাম পাঠাল রাজ্য বিজেপি। আসন প্রতি একজন করে নয়, একাধিক ব্যক্তির নাম পাঠানো হয়েছে বলেই সূত্রের খবর।

৮ দফায় ভোটদান পর্ব চলবে বাংলায়। প্রস্তুতি শুরু হয়ে গেছে চারিদিকে। এবারে অনলাইনেও মনোনয়নপত্র জমা দেওয়া যাবে বলেও জানিয়েছে নির্বাচন কমিশন। দিন ঘোষণা হতেই প্রার্থীদের নামের তালিকা কেন্দ্রীয় নেতৃত্বের কাছে পাঠাল রাজ্য বিজেপি।

তবে এক্ষেত্রে জানা গিয়েছে, বিজেপির চিরাচরিত প্রার্থী নির্ধারণ প্রক্রিয়া মান্য করেই এবারেও প্রার্থীদের নাম পাঠানো হয়েছে কেন্দ্রের কাছে। বিভিন্ন সাংগঠনিক জোনের দায়িত্বপ্রাপ্ত নেতা এবং রাজ্য বিজেপির শীর্ষ পদাধিকারী ব্যক্তিদের থেকে বিজেপির সম্ভাব্য প্রার্থীদের নামে তালিকা চেয়ে পাঠানো হয়েছিল। সেইমত তারা নামের তালিকা পাঠালে, তা দিল্লীতে পাঠানো হয়েছে বলে সূত্রের খবর।

কোন আসনের জন্যই একজনের নাম পাঠানো হয়নি, প্রায় সব আসনের ক্ষেত্রেই দুজন বা তিনজনের নাম পাঠানো হয়েছে বলেই জানা গিয়েছে। কেন্দ্রীয় নেৃত্বত্ব এই নামের মধ্যে থেকে চূড়ান্ত প্রার্থীর নাম বাছাই করে জানিয়ে দেবে। প্রয়োজনে জেলা বা স্থানীয় নেতৃত্ব এবং বিজেপি রাজ্য নেতৃত্বদের সঙ্গে এই নামের তালিকার বিষয়ে কথা বলতে পারে কেন্দ্রীয় নেতৃত্বরা। তারপরই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

Back to top button