জেনারেল বগির টিকিট নিয়ে AC কোচে উঠতেই রেগে আগুন TTE! মহিলা যাত্রীকে চলন্ত ট্রেন থেকে ফেললেন বাইরে

বাংলা হান্ট ডেস্ক: ট্রেনে (Train) চেপে কোথাও সফরের ক্ষেত্রে প্রত্যেক যাত্রীরই প্রয়োজন হয় নির্দিষ্ট টিকিটের। রেলের (Indian Railways) তরফে যেগুলি পরীক্ষা করেন TTE। এমতাবস্থায়, যাঁরা টিকিট কাটেন না অথবা যাঁদের কাছে সঠিক টিকিট থাকে না তাঁদের উদ্দেশ্যে কর্তব্যরত TTE জরিমানা আরোপ করেন। যেটি প্রদান করতে হয় যাত্রীদের। তবে, এবার এমন একটি ঘটনা সামনে এসেছে যেটি জানার পর রীতিমতো শিউরে উঠবেন সবাই। মূলত, সম্প্রতি একজন TTE চলন্ত ট্রেন থেকে একজন মহিলা যাত্রীকে টিকিট থাকা সত্ত্বেও ফেলে দেন। কিন্তু, কেন তিনি এমনটা করলেন? চলুন, জেনে নিই বর্তমান প্রতিবেদনে।

   

জেনারেল বগির টিকিট নিয়ে AC কোচে উঠেছিলেন ওই মহিলা: জানা গিয়েছে যে, এই চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে হরিয়াণার ফরিদাবাদে। সেখানে একজন ৪০ বছর বয়সী মহিলা জেনারেল বগির টিকিট কেটে AC কোচে উঠেছিলেন। আর এই বিষয়টির পরিপ্রেক্ষিতে TTE ক্ষুব্ধ হয়ে ওই মহিলাকে চলন্ত ট্রেন থেকে ধাক্কা দিয়ে ফেলে দেন। যার জেরে ওই মহিলা গুরুতর আহতও হন।

The TTE threw the woman passenger from the moving train

ঝিলম এক্সপ্রেসের ঘটনা: প্রাপ্ত তথ্য অনুযায়ী, ঘটনাটি ঘটেছে ঝিলম এক্সপ্রেসে। একটি বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে ঝাঁসি যাচ্ছিলেন ওই মহিলা। তিনি ফরিদাবাদে AC কোচে উঠেছিলেন। জানা গিয়েছে, TTE যখন টিকিট চেক করতে আসেন, তখন তিনি দেখেন ওই মহিলার কাছে জেনারেল বগির একটি টিকিট রয়েছে। যেটি প্রত্যক্ষ করে তিনি রেগে যান। এদিকে, ওই মহিলা জরিমানা দিতে প্রস্তুত থাকলেও TTE তা নিতে রাজি হননি বলেও দাবি করা হচ্ছে। উল্টে তিনি ক্ষুব্ধ অবস্থায় রেগে গিয়ে ওই মহিলাকে চলন্ত ট্রেন থেকে ফেলে দেন।

আরও পড়ুন: IPL-এর আগেই ঘটে গেল বিপদ! সুপার বাইক চালাতে গিয়ে দুর্ঘটনার সম্মুখীন ৩.৬০ কোটি টাকার ভারতীয় খেলোয়াড়

TTE-র বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে: এদিকে, এই ঘটনার জেরে আশঙ্কাজনক অবস্থায় ওই মহিলাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। পাশাপাশি, GRP অভিযুক্ত TTE-র বিরুদ্ধে খুনের চেষ্টার মামলা দায়ের করেছে। তবে, মহিলাকে চলন্ত ট্রেন থেকে ফেলে দিয়ে পলাতক TTE। আপাতত তাঁর সন্ধান চলছে।

আরও পড়ুন: পাহাড় হোক বা খারাপ রাস্তা! ঘোড়ার মতো ছুটবে Hero Xoom 160, রয়েছে দুর্ধর্ষ ফিচার্স, অবাক করবে দাম

কবে ঘটে এই ঘটনা: উল্লেখ্য যে, আহত ওই মহিলার নাম ভাবনা। তিনি ফরিদাবাদের এসজিজেএম নগরের বাসিন্দা। এই ঘটনাটি গত ২৯ ফেব্রুয়ারি ঘটেছে বলে জানা গিয়েছে। ভাবনার মেয়ে তাঁকে স্টেশনে ছাড়তে গিয়েছিলেন। জানা গিয়েছে, তাঁরা স্টেশনে পৌঁছনোর সময়ে ট্রেনটি ছেড়ে দেওয়ায় ওই কোচে চড়েছিলেন ভাবনা। কিন্তু, TTE ওই মহিলাটিকে AC কোচে উঠতে দেখে তাঁকে তৎক্ষণাৎ নামতে বলেন। এদিকে, ভাবনা বলেছিলেন যে তিনি পরের স্টেশনে নেমে যাবেন এবং তিনি জরিমানা দিতেও রাজি ছিলেন। কিন্তু TTE তাঁকে তার লাগেজ সহ চলন্ত ট্রেন থেকে ফেলে দেন বলে অভিযোগ উঠেছে।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর