সুখবর! মাধ্যমিক পাশেই কেন্দ্রীয় সরকারি চাকরির দুর্দান্ত সুযোগ, এভাবে করুন আবেদন

বাংলা হান্ট ডেস্ক: চাকরিপ্রার্থীদের জন্য এবার নিঃসন্দেহে একটি বড় সুখবর সামনে এসেছে। প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, এবার মাধ্যমিক পাশ হলেই রয়েছে কেন্দ্রীয় সরকারি চাকরির (Recruitment) সুযোগ। শুধু তাই নয়, ইতিমধ্যেই কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে জানানো হয়েছে যে, একাধিক শূন্যপদের ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে। এমতাবস্থায়, বর্তমান প্রতিবেদনে আজ আমরা এই প্রসঙ্গে বিস্তারিত তথ্য উপস্থাপিত করছি।

মোট শূন্যপদের সংখ্যা: জানা গিয়েছে যে, স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে জানানো হয়েছে, স্পোর্টস কোটার অধীনে এই কর্মী নিয়োগ করা হবে। এক্ষেত্রে মোট শূন্যপদের সংখ্যা হল ২৭২ টি।

   

শিক্ষাগত যোগ্যতা: এই শূন্যপদে আবেদনের ক্ষেত্রে আবেদনকারীদের অবশ্যই সরকার স্বীকৃত কোনো শিক্ষা প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক বা সমতুল্য পরীক্ষায় পাশ করতে হবে।

আরও পড়ুন: বেকারদের জন্য সুখবর, পশ্চিমবঙ্গ সরকার নিয়ে এল চাকরির ঝাঁপি! এই সুযোগ হাতছাড়া করবেন না

বয়সসীমা: এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, যে সমস্ত প্রার্থী এই শূন্যপদের ভিত্তিতে আবেদন করতে ইচ্ছুক তাঁদের বয়স ১৮ থেকে ২৩ বছরের মধ্যে হতে হবে।

আরও পড়ুন: পঞ্চম ভারতীয় হিসেবে এই বড় কাজ করলেন রোহিত! হিটম্যানের ব্যাটই অক্সিজেন দিলো ভারতকে

বেতন: এই শূন্যপদে যোগ্য প্রার্থী হিসেবে যাঁদের নিয়োগ করা হবে, তাঁদের লেভেল-৩ ম্যাট্রিক্সের অধীনে বেতন দেওয়া হবে। সেক্ষেত্রে বেতনের পরিমাণ হবে, ২১,৭০০ টাকা থেকে শুরু করে ৬৯,১০০ টাকা পর্যন্ত।

There is a great opportunity for central government jobs

আবেদন ফি: এই শূন্যপদে আবেদনের ক্ষেত্রে আবেদনকারীদের আবেদন ফি বাবদ ১০০ টাকা জমা দিতে হবে। যদিও, জনজাতি, উপজাতি ও মহিলা প্রার্থীদের আবেদন করার ক্ষেত্রে কোনো আবেদন ফি জমা দিতে হবে না। প্রসঙ্গত উল্লেখ্য, বিজ্ঞপ্তি প্রকাশের ৩০ দিনের মধ্যে এই শূন্যপদে আবেদন পাঠাতে হবে ইচ্ছুক প্রার্থীদের।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর