ক্রিকেটখেলাটাইমলাইন

এখনই টিম ইন্ডিয়ার অনুশীলনে নামার কোনো সম্ভাবনা নেই, সাফ জানিয়ে দিলেন সৌরভ গাঙ্গুলি।

করোনার কারনে দীর্ঘ তিন মাস বিশ্বজুড়ে বন্ধ রয়েছে সমস্ত ধরনের ক্রিকেট। দীর্ঘদিন পর বাইশগজে আন্তর্জাতিক ক্রিকেট ফিরছে ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজের মধ্যে সিরিজের মধ্য দিয়ে। ইতিমধ্যেই ইংল্যান্ডের সাথে সিরিজ খেলতে ইংল্যান্ডে উড়ে গিয়েছে পাকিস্তান ক্রিকেট দল। অনুশীলন শুরু করে দিয়েছে অস্ট্রেলিয়া, শ্রীলংকা, আফগানিস্তান। অনুশীলনের অনুমতি পেয়েছে সাউথ আফ্রিকা ক্রিকেট দলও। জুলাই মাস থেকেই অনুশীলনে নামার কথা ছিল বিরাট কোহলিদের কিন্তু বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি জানিয়ে দিয়েছেন আপাতত মাঠে নামছে না টিম ইন্ডিয়া।

ক্রিকেটারদের ম্যাচ ফিট করার জন্য জুলাই মাস থেকেই অনুশীলন শুরু হওয়ার কথা ছিল বিরাট কোহলিদের। কিন্তু বর্তমানে দেশজুড়ে যে ভাবে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ছে তাতে এই মুহূর্তে ক্রিকেটারদের স্বাস্থ্যের কথা ভেবে অনুশীলনে নামা কার্যত অসম্ভব। এখনও ক্রিকেট খেলার মত পরিস্থিতি তৈরি হয় নি উপমহাদেশে।

ইতিমধ্যেই করোনার কারনে ভারতের শ্রীলঙ্কা এবং জিম্বাবুয়ে সফর বাতিল করেছে বিসিসিআই। টিটোয়েন্টি বিশ্বকাপ এবং এশিয়া কাপের ভাগ্যও ঝুলে রয়েছে। কিন্তু বছরের শেষে যেহেতু অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ রয়েছে তাই চেতেশ্বর পূজারা, ইশান্ত শর্মারা নিজেদের ব্যক্তিগত উদ্যোগে অনুশীলন শুরু করে দিয়েছেন। কিন্তু বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি জানিয়ে দিয়েছেন এখনই টিম ইন্ডিয়ার আউটডোর ট্রেনিং সম্ভব নয়।

Back to top button