এমনিতেই খান খুব অল্প! তবুও রতন টাটার পছন্দের খাবারের তালিকায় রয়েছে এই ৫ টি পদ

   

বাংলা হান্ট ডেস্ক: আমাদের দেশের (Indian) সফল শিল্পপতিদের তালিকায় এক উজ্জ্বল নক্ষত্র হলেন রতন টাটা (Ratan Tata)। এই বর্ষীয়ান শিল্পপতিকে চেনেন না এমন ভারতীয় রীতিমতো খুঁজে পাওয়াই মুশকিল। মূলত রতন টাটা তাঁর সহজসরল এবং অনাড়ম্বর জীবনযাপনের মাধ্যমে সবার কাছেই এক দৃষ্টান্ত স্থাপন করেছেন। পাশাপাশি, তিনি যুক্ত থাকেন একাধিক সামাজিক কর্মকাণ্ডের সাথেও।

এছাড়াও, বর্তমান সময়ে যাঁরা স্টার্টআপের মাধ্যমে ব্যবসায়িক ক্ষেত্রে পদার্পন করছেন তাঁদের উদ্দেশ্যেও সাহায্যের হাত বাড়িয়ে দেন এই ভারতীয় ধনকুবের। আর সেই কারণেই যত দিন এগোচ্ছে ততই বৃদ্ধি পাচ্ছে রতন টাটার অনুরাগীর সংখ্যা। সমগ্র বিশ্বজুড়েই রতন টাটাকে ভালোবাসেন এমন মানুষ খুঁজে পাওয়া যায়। এমতাবস্থায়, এই বর্ষীয়ান শিল্পপতির সম্পর্কে জানতে আগ্রহ প্রকাশ করেন সকলেই।

These are Ratan Tata's favorite dishes

বর্তমান প্রতিবেদনে আজ আমরা রতন টাটার প্রিয় খাবারগুলির প্রসঙ্গে বিস্তারিত তথ্য উপস্থাপিত করব। সম্প্রতি CurleyTales-এর একটি রিপোর্ট অনুসারে রতন টাটার পছন্দের খাবার কোনগুলি সেই সম্পর্কে তথ্য জানানো হয়েছে। সেখান থেকে জানা গিয়েছে রতন টাটা ঘরোয়াভাবে রান্না করা পার্সি খাবারই খেতে পছন্দ করেন।

আরও পড়ুন: Tata Group: এবার এই বড় কাজটি করতে চলেছে টাটা গ্রূপ, প্রভাবিত হবেন কয়েক লক্ষ মানুষ!

বিশেষ করে ধানসাক (Dhansak), আকুরি (Akuri) এবং Chicken Farcha রতন টাটার পছন্দের খাবারের তালিকায় রয়েছে। এছাড়াও তিনি, মাটন এবং পোলাও খেতেও পছন্দ করেন। পাশাপাশি এই ধনকুবের নিউইয়র্কের সিপ্রিয়ানি রেস্টুরেন্টের (Cipriani Resturant) খাবারও পছন্দ করেন। তবে পানীয়ের ক্ষেত্রে রতন টাটার পছন্দ হল কফি।

আরও পড়ুন: বড় খবর! এবার ভারতের বর্ষীয়ান শিল্পপতি রতন টাটাকে এই বিশেষ পুরস্কার দিচ্ছে সরকার

এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, এমনিতেই অত্যন্ত অল্প খাবার খেতেই পছন্দ করেন টাটা। পাশাপাশি মিষ্টির প্রতিও ঝোঁক রয়েছে তার। এমতাবস্থায় তাঁর পছন্দের তালিকায় রয়েছে কাস্টার্ডও।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর