ক্রিকেট ছেড়ে ব্যবসায়! আগে থেকেই দুটি কারখানা রয়েছে সৌরভের, জানেন কোথায় আছে?

বাংলাহান্ট ডেস্ক : খেলা থেকে অবসর নেওয়ার পর সৌরভ গঙ্গোপাধ্যায়কে একাধিক রূপে দেখা গেছে। কখনো তিনি সামলেছেন বিসিসিআইয়ের প্রেসিডেন্টের পদ, আবার কখনো সঞ্চালনা করেছেন রিয়েলিটি শো। এবার রীতিমতো শিল্পপতি হিসেবে ধরা দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। মুখ্যমন্ত্রীর সাথে এই মুহূর্তে সৌরভ রয়েছেন স্পেনে।

সেখানে সৌরভ গঙ্গোপাধ্যায় বাংলায় নতুন কারখানা তৈরির ঘোষণা করেছেন। সৌরভ জানিয়েছেন, তিনি ইস্পাত অর্থাৎ স্টিল প্ল্যান্ট তৈরি করছেন পশ্চিম মেদিনীপুরের শালবনীতে। কিন্তু এরপর তিনি যা বলেছেন তাতে অবাক হয়ে গিয়েছেন অনেকেই। সৌরভ বলেন এটি তাঁর প্রথম শিল্পদ্যোগ নয়। এছাড়াও দুটি কারখানা রয়েছে সৌরভের।

   

আরোও পড়ুন :এবার আরও দামি হল জ্বালানি! কততে বিকোচ্ছে পেট্রোল,ডিজেল? কিনতে কালঘাম ছুটবে আমজনতার 

শালবনীর কারখানা তাঁর তৃতীয় প্রজেক্ট। সৌরভ জানিয়েছেন, “এই ইন্ডাস্ট্রিতে আমি আমার এক বন্ধুর সাথে ২০০৭ সাল থেকে রয়েছি। প্রথমে আসানসোল, তারপর পাটনায় কারখানা করেছি। এবার তৃতীয় প্রজেক্ট শুরু হবে শালবনীতে। অনেকেই হয়ত জানেন না। আমি খেলে বেড়াতাম। সব সামলাতো আমার বন্ধু।”

আরোও পড়ুন : মাধ্যমিক পাশে রেলওয়ে চাকরির সুযোগ! অসংখ্য শূন্য পদে হবে নিয়োগ, বিস্তারিত জানুন

শালবনীর কারখানা সম্পর্কে বলতে গিয়ে সৌরভ বলেছেন, শালবনীর জায়গাটা বড়। এক জায়গায় সব পেয়ে যাব। অনেকদিন ধরেই প্রস্তুতি নিচ্ছিলাম। এই ব্যাপারে আমাকে খুব সাহায্য করেছে মমতাদি, মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী, বন্দনা ম্যাডাম। এদিন সৌরভ আরো জানান, আড়াই হাজার কোটি টাকা প্রথমে এখানে বিনিয়োগ করা হচ্ছে।

sad sourav

কর্মসংস্থান হবে প্রায় ৬০০০ জনের। পরে আরও ৫০% মানুষ কর্মসংস্থান পাবেন এখানে। হঠাৎ কেন শিল্প জগতে পা সৌরভের? এই প্রসঙ্গে তিনি জানিয়েছেন, “যুব সমাজের কাছে এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়। কাজ যত বাড়বে, সুযোগ তত বৃদ্ধি পাবে। যুব সমাজের কাছে এই রাজ্যে থেকেই কাজ করার সুযোগ বৃদ্ধি পাবে। কাজের জন্য পাড়ি দিতে হবে না ভিন রাজ্যে।”

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর