ভারতীয় দল ও BCCI-কে অন্যায় সুবিধা দিচ্ছে ICC! ফাইনালের আগে বিস্ফোরক বিশ্বজয়ী শ্রীলঙ্কান অধিনায়ক

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ভারতীয় দল (Indian Cricket Team) বিশ্বকাপের (2023 ODI World Cup) আগে এই মুহূর্তে এশিয়া কাপ (2023 Asia Cup) ফাইনালের জন্য প্রস্তুত হচ্ছে। নেপাল, শ্রীলঙ্কা ও পাকিস্তানকে হারিয়ে এবং বাংলাদেশের কাছে হাড্ডাহাড্ডি ম্যাচে হেরে এই টুর্নামেন্টের ফাইনালে পৌঁছেছে ভারত। শ্রীলঙ্কার বিরুদ্ধে (India vs Sri Lanka) তাদের আরও একবার মাঠে নামতে হবে এশিয়া কাপের খেতাব পাঁচ বছর পরে দখল করতে গেলে।

যদিও শ্রীলঙ্কার বিরুদ্ধে লড়াইটা একেবারেই সহজ হবে না। বাকি দলগুলোকে হারানোর পাশাপাশি ভারতের কাছে হেরে গেলেও যথেষ্ট বেগ দিয়েছিলেন শানাকারা। ভারতীয় দল ম্যাচ জিতেছিল তাদের বিরুদ্ধে। কিন্তু ওয়েলালাগে, আশালঙ্কারা ভারতীয় ক্রিকেটারদের চরম পরীক্ষা নিয়েছিলেন। এশিয়া কাপ ফাইনালে লড়াইটা সহজ হবে না। তার ওপর ভারতীয় দলের ওপর একটা অতিরিক্ত চাপ বাড়লো।

এশিয়া কাপে ভারতীয় দলকে অনৈতিকভাবে বাড়তি সুবিধা দেওয়া হচ্ছে। এমনটাই দাবি করে এবার রোহিত শর্মাদের চাপে ফেলার চেষ্টা করলেন প্রাক্তন বিশ্বজয়ী শ্রীলঙ্কান অধিনায়ক অর্জুনা রণতুঙ্গা। তিনি বলেছেন, “এশিয়ান ক্রিকেট কাউন্সিল কোথায়? আইসিসি কোথায়? আমি খুব স্বাচ্ছন্দ্য বোধ করি না যখন একটি টুর্নামেন্ট আপনি শুধুমাত্র একটি দলের জন্য নিয়ম পরিবর্তন করেন। আপনি ভবিষ্যতে একটি বিপর্যয় ডেকে আনছেন।”

arjuna ranatunga

তিনি আরও বলেছেন, “আমি আইসিসি এবং এসিসির কর্মকর্তাদের জন্য খুব দুঃখ বোধ করছি। কারণ তারা কেবল পদ ধরে রাখতে চায় চুপ থেকে। প্রাক্তন ক্রিকেটাররাও মুখ খোলেন না, কারণ তাদের টাকার প্রয়োজন। আসন্ন অডিআউ বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের আগে তারা নিয়ম পরিবর্তন করলে আমি অবাক হব না। আইসিসিও হয়তো তাদের মুখ বন্ধ করে বলবে ‘ঠিক আছে, যা ইচ্ছে করো’। আইসিসি শুধু বাজে কথা বলে, কিছু কাজের কাজ হয় না।”

আরও পড়ুন: কথা দিয়েও BCCI-এর বড় সমস্যা দূর করতে পারলেন না রোহিত! বিশ্বকাপের আগে চিন্তায় ভক্তরা

তলিয়ে ভাবতে গেলে দেখা যাবে যে দাবি প্রাক্তন শ্রীলঙ্কান কিংবদন্তি করেছেন তা খুব একটা ভুল নয়। অন্যান্য দেশের ভক্তরা ও সোশ্যাল মিডিয়ায় বিষয়টি নিয়ে স্বরূপ হয়েছেন। ভারতীয় দল এই সব বিতর্কে প্রভাবিত হবে? নাকি এশিয়া কাপ ফাইনাল জিতে সমালোচকদের মুখ বন্ধ করবে? উত্তর পাওয়া যাবে আর ২৪ ঘণ্টার মধ্যেই।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর