টাইমলাইনবিনোদন

সারা বিশ্বের সেরা ১৩ টি ভয়ের ছবি, দেখে ফেলতে পারলেই মিলবে লক্ষ টাকা!

বাংলাহান্ট ডেস্ক: নিজেকে ডাকাবুকো মনে করেন খুব? একলা রাতে বুক ফুলিয়ে ঘুরে বেড়াতে পারেন শ্মশানে মশানে কিংবা ঠিক রাত তিনটের সময় অন্ধকার ঘরে আরামসে দেখতে পারেন ভূতের ছবি! দুনিয়ার কোনো জিনিসই ভয় পাওয়াতে পারে না আপনাকে? এমনকি ‘তেনারা’ও না?

শুভেচ্ছা! এই সাহসের কদরই করছে এক সংস্থা। আর এর জন‍্য আপনি পেয়ে যেতে পারেন কড়কড়ে ৯৫ হাজার টাকা! বিনিময়ে কী করতে হবে? কিচ্ছু না। সেই অর্থে পরিশ্রমের কোনো কাজই নেই। স্রেফ কয়েকটি ভূতের ছবি দেখতে হবে। বিনা কোনো কাজে প্রায় এক লক্ষ টাকা! এমন সুবর্ণ সুযোগ ছাড়া যায় নাকি!


ব‍্যাপারটা খোলসা করেই বলা যাক। ফিনান্স বাজ নামে একটি সংস্থা এক অভিনব উদ‍্যোগ নিয়ে এসেছে। ভূতের ছবি দেখার বিনিময়ে তারা দিচ্ছে টাকা। দুনিয়ায় ভয়ের বাজার কখনোই ‘ডাউন’ হয় না। মনস্তত্ব অনুযায়ী, ভয় পেতে ভালবাসে মানুষ। বিশেষ করে ইহলোকের বাসিন্দা হয়েও পরলোকের প্রতি তাদের আগ্রহটা একটু বেশিই।

সেই ভয়কে কাজে লাগিয়েই বিশ্ব জুড়ে তৈরি হয়ে চলেছে একের পর এক ভয়ের ছবি। বিভিন্ন ভাষার, বিভিন্ন বাজেটের ছবিগুলি কোনোটা রীতিমতো পিলে চমকানো, কোনোটা আবার একেবারেই ম‍্যাড়ম‍্যাড়ে। এবার আপনার কাজ হবে ছবিগুলিকে দেখে সেগুলো কতটা ভয়ের তা জানানো। প্রতিটি ছবিতেই বাজেট ভিন্ন ভিন্ন হয়। কিন্তু সেটা ভয়ের মাত্রার উপর প্রভাব ফেলে কিনা সেটাই জানতে সমীক্ষা চালাচ্ছে এই সংস্থা।

যে ছবির বাজেট বেশি সেই ছবিতে কি ভয়ের মাত্রাটাও বেশি? নাকি বাজেটের উপর ভয়ের ফ‍্যাক্টরটা নির্ভরই করে না? সেটাই জানতে বিশ্বের সেরা ১৩ টি ভূতের ছবি খুঁজে তালিকা তৈরি করেছে এই সংস্থা। যে ব‍্যক্তি শর্ত মতো এই ১৩ টি ছবি দেখতে রাজি হবে তার শরীরে লাগানো থাকবে একটি ফিটবিট, যার মাধ‍্যমে মাপা হবে ব‍্যক্তির হৃদস্পন্দনের তারতম‍্য।

এবার আসা যাক ছবির তালিকায়। ১৩ টি ছবির মধ‍্যে রয়েছে স ( Saw), দ্য অ্যামিতিভিলে হরর, এ কোয়াইট প্লেস, এ কোয়াইট প্লেস (২), ক্যান্ডিম্যান, ইনসিডিয়াস, দ্য ব্লেয়ার হুইচ প্রজেক্ট, সিনিস্টার, গেট আউট, দ্য পারজ, হ্যালোইন, প্যারানর্মাল অ্যাক্টিভিটি, অ্যানাবেল।

এই ১৩ টি ছবি দেখে ফেলতে পারলেই তিনি জিতে যাবেন ১৩০০ ডলার, ভারতীয় মুদ্রায় যার পরিমাণ ৯৫ হাজার টাকা। চলতি মাসের ২৬ অক্টোবর আবেদন জমা দেওয়ার শেষ তারিখ। আগামী ১ লা অক্টোবরের মধ‍্যেই সেই ভাগ‍্যবানের (নাকি দুর্ভাগা?) নাম ঘোষনা হবে সংস্থার তরফে।

Related Articles

Back to top button