পকেটে পড়বে টান! এবার স্কুটার-বাইকের দাম বাড়াতে চলেছে এই কোম্পানি, পুজোর আগেই মিলল দুঃসংবাদ

বাংলা হান্ট ডেস্ক: উৎসবের মরশুমের ঠিক আগেই এবার বাইক প্ৰেমীদের জন্য দুঃসংবাদ নিয়ে এল দেশের এক জনপ্রিয় টু-হুইলার প্রস্তুতকারী সংস্থা। এই প্রসঙ্গে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, Hero MotoCorp গ্রাহকদের একটি বড় ধাক্কা দিতে চলেছে। কারণ, এবার সংস্থাটির তরফে বাইকের দাম বৃদ্ধির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শুধু তাই নয়, আগামী ৩ অক্টোবর থেকেই এই দাম বৃদ্ধি ঘটবে।

   

উল্লেখ্য যে, Hero Scooters এবং Hero Bikes গ্রাহকদের মধ্যে বেশ জনপ্রিয়। কিন্তু উৎসব মরশুমের ঠিক আগেই Hero MotoCorp দাম বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে। এমতাবস্থায়, আপনিও যদি Hero কোম্পানির একটি নতুন বাইক বা স্কুটার কেনার পরিকল্পনা করে থাকেন, সেক্ষেত্রে পুরোনো দামে পছন্দের স্কুটার এবং বাইক কেনার জন্য আপনার কাছে আর মাত্র দু’দিন সময় আছে।

This company is going to increase the price of scooter-bikes

তবে, এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, Hero MotoCorp-এর সমস্ত বাইকের মডেলে কিন্তু এই দাম বৃদ্ধি ঘটছে না। বরং, নির্বাচিত কিছু মডেল আগামী ৩ অক্টোবর, ২০২৩ থেকে ব্যয়বহুল হতে চলেছে। মূলত, ওইদিন থেকে Hero MotoCorp-এর কিছু বাইকের ভেরিয়েন্টের দাম ১ শতাংশ পর্যন্ত বৃদ্ধি পেতে পারে। তবে, দাম কতটা বাড়বে সেই সম্পর্কে নির্দিষ্ট কোনো তথ্য সংস্থাটি এখনও প্রকাশ করেনি।

আরও পড়ুন: ভিক্ষা করতে আরবে যাচ্ছিলেন ১৬ জন পাকিস্তানি, নামিয়ে দেওয়া হল প্লেন থেকে, কারণ জানলে অবাক হবেন

Hero Karizma XMR 210-এর নতুন দাম: কিছু দিন আগেই Hero MotoCorp গ্রাহকদের জন্য এই বাইকটি ১,৭২,৯০০ টাকায় (এক্স-শোরুম) লঞ্চ করেছিল। কিন্তু এখন এই বাইকের দাম ৭ হাজার টাকা বৃদ্ধি পেয়েছে। তাই, এখন এই বাইকটি কিনতে আপনাকে ১ লক্ষ ৮০ হাজার টাকা (এক্স-শোরুম) খরচ করতে হবে।

আরও পড়ুন: আজ থেকেই LPG সিলিন্ডারের দাম সহ দেশে বদল ঘটল ৫ টি নিয়মে, দুর্ভোগে পড়ার আগে নিন জেনে

সংস্থাটি কি জানিয়েছে: এদিকে, এই দাম বৃদ্ধির বিষয়ে Hero MotoCorp জানিয়েছে যে, এর পেছনে একাধিক কারণ রয়েছে। যেগুলির মধ্যে মার্জিন, মুদ্রাস্ফীতির হার এবং বাজারের শেয়ারের ফ্যাক্টরিংয়ের মতো বিষয়গুলি রয়েছে। উল্লেখ্য যে, এর আগে জুলাই মাসে সংস্থাটি কিছু মডেলের দাম ১.৫ শতাংশ বাড়িয়েছিল। তবে, ফের একবার দাম বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে তারা।

সম্পর্কিত খবর