১০ হাজারের বিনিয়োগ পোঁছেছে ২ লাখে! বিনিয়োগকারীদের কপাল ফেরাল আম্বানির এই স্টক

বাংলা হান্ট ডেস্ক: শেয়ার বাজারে (Share Market) নিয়মিতভাবে বিনিয়োগ করেন বহু মানুষ। শুধু তাই নয়, ক্রমশ শেয়ার বাজারে বিনিয়োগকারীদের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। যদিও, প্রত্যেকদিনই শেয়ার বাজারের গ্রাফ ওঠানামা করায় এক্ষেত্রে বিনিয়োগের ঝুঁকি থাকলেও সঠিকভাবে সঠিক শেয়ারে বিনিয়োগ করলে সেটি নিঃসন্দেহে বিনিয়োগকারীদের লাভবান করে তুলতে পারে। বর্তমান প্রতিবেদনে আজ আমরা ঠিক সেইরকমই এক লাভজনক স্টকের বিষয় আপনাদের সামনে উপস্থাপিত করব।

   

বাজারে ঝড় তুলেছে এই স্টক: এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, আমরা যে স্টকটির বিষয় আপনাদের জানাবো সেটি ভারত তথা এশিয়ার সর্বশ্রেষ্ঠ ধনী ব্যক্তি মুকেশ আম্বানির সংস্থার। এমতাবস্থায়, যাঁরা ইতিমধ্যেই এই স্টকটিতে বিনিয়োগ করেছেন তাঁদের বিপুল লক্ষ্মীলাভ ঘটেছে। আর তাঁরা লাভবান হয়েছেন আম্বানির অলোক ইন্ডাস্ট্রিজের স্টকের মাধ্যমে।

This share of Mukesh Ambani made investors profitable.

জানিয়ে রাখি যে, মাত্র ৪ বছরেই আম্বানির এই পেনি স্টক বিনিয়োগকারীদের মাল্টিব্যাগার রিটার্ন দিয়েছে। এমতাবস্থায়, আমরা যদি অলোক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের বিনিয়োগকারীদের প্রাপ্ত রিটার্নের দিকে তাকাই সেক্ষেত্রে দেখা যাবে যে, এটি অক্টোবর ২০১৯ থেকে প্রায় ১,৮০০ শতাংশের মাল্টিব্যাগার রিটার্ন দিয়েছে। শুধু তাই নয়, এই সময়ে শেয়ারের দাম প্রায় ১ টাকা থেকে বেড়ে আজ ২৬.৬০ টাকায় দাঁড়িয়েছে। এদিকে, ৪ বছর আগে পর্যন্ত অর্থাৎ ২০ মার্চ ২০২০ তারিখে এই স্টকের দাম ছিল ৫.১৩ টাকা।

আরও পড়ুন: অবস্থা শোচনীয়! চিনের ইতিহাসে সবথেকে বড় কেলেঙ্কারি, দেউলিয়া হয়ে যাওয়া কোম্পানি দিল ধাক্কা

বিনিয়োগকারীরা হলেন মালামাল: এমন পরিস্থিতিতে, যদি কোনো বিনিয়োগকারী ২০২০ সালের মার্চ মাসে এই স্টকটিতে মাত্র ১০,০০০ টাকা বিনিয়োগ করতেন সেক্ষেত্রে সেই পরিমাণ অর্থ আজ বেড়ে দাঁড়াতো প্রায় ২ লক্ষ টাকায়। সবথেকে উল্লেখযোগ্য বিষয় হল, এই স্টকটি বিনিয়োগকারীদের মাত্র এক বছরেই ১০৪.৬৩ শতাংশ রিটার্ন দিয়েছে। এই সময়ে শেয়ারের দাম বৃদ্ধি পেয়েছে ১৩.৫৬ টাকা।

আরও পড়ুন: দুই ভাগে বিভক্ত হবে এই মহাদেশ! বিশ্বে তৈরি হবে ষষ্ঠ মহাসাগর, বিজ্ঞানীরা খুঁজে পেলেন স্থান

অর্থাৎ, মাত্র এক বছরেই এই শেয়ারটি এক লক্ষ টাকার বিনিয়োগকে ২ লক্ষ টাকায় রূপান্তরিত করেছে। পাশাপাশি, বিগত ছয় মাসের পরিসংখ্যান অনুযায়ী এই পেনি স্টকের দাম ৪০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। যদিও বিগত কয়েকদিন ধরে এই স্টকটি ক্রমাগত পতনের সম্মুখীন হচ্ছে। এমতাবস্থায়, এক সপ্তাহ আগে অর্থাৎ ১৩ মার্চ এই স্টকের দাম ছিল ২৮.৪০ টাকা। এমতাবস্থায়, বৃহস্পতিবার ট্রেডিং শেষে এটির দাম দাঁড়িয়েছে ২৬.৬০ টাকায়।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর