২২ গজে ফের একে অপরের বিরুদ্ধে নামছেন সচিন ও শোয়েব! এবার কোন টুর্নামেন্ট? জানুন বিস্তারিত

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের (Road Safety World Series) বিষয়ে প্রত্যেকেই জানেন। আজ থেকে মোটামুটি তিন বছর আগে এই বিনোদনধর্মী এই টুর্নামেন্টটি চালু হয়েছে যেখানে ক্রিকেট বিশ্বের সমস্ত কিংবদন্তে যারা এখনো মাঠে দৌড়ে বেড়াবার মত অবস্থায় আছেন তারা মাঠে নামেন দর্শকদের বিনোদন দেওয়ার উদ্দেশ্যে। ভারত সহ বিশ্বের বিভিন্ন দেশের কিংবদন্তিদের এই ম্যাচগুলিতে দেখতে পাওয়া যায়।

এই বিশেষ টুর্নামেন্টে ফের একবার মুখোমুখি হতে চলেছেন সচিন টেন্ডুলকার এবং তার দুর্ধর্ষ প্রতিদ্বন্দ্বী শোয়েব আখতার। খুব শীঘ্রই এই টুর্নামেন্টের তৃতীয় সংস্করণ আসতে চলেছে যেটি আয়োজিত হবে ইংল্যান্ডের মাটিতে। যদিও এখনো কোনও অফিসিয়াল বা আনুষ্ঠানিক ঘোষণা এই নিয়ে করা হয়নি। তবে যেখানেই আয়োজিত হোক না কেন নিজের পরিচিত, প্রিয়, অবসরপ্রাপ্ত তারকাদের দেখতে যে দর্শকরা মাঠে যাবেন তা নিয়ে কোনও সন্দেহ থাকে না।

এখনো অবধি পাওয়া খবর অনুযায়ী আগামী সেপ্টেম্বর মাসে এই টুর্নামেন্ট আরম্ভ হতে পারে। আর সেই টুর্নামেন্টে পাকিস্তানেরও অংশ নেওয়ার সম্ভাবনা রয়েছে। গত বছর এবং তার আগের বছরগুলিতে সর্বোচ্চ আটটি দলের টুর্নামেন্টে অংশগ্রহণ করেছিল। পাকিস্তান অংশগ্রহণ করলে টুর্নামেন্টের দল সংখ্যা দাঁড়াবে ৯।

সকলেই জানেন যে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে অংশগ্রহণকারী দল গুলোর মধ্যে ভারতীয় দলের দাপট বেশ বেশি। শেষ দুই সংস্করণে সকলকে টপকে ট্রফি ঘরে তুলেছিল ভারত। পাকিস্তান এই টুর্নামেন্টে অংশ নিলে তারা একই রকম দাপট দেখাবে কিনা সেই নিয়ে প্রশ্ন উঠছে ক্রিকেটপ্রেমীদের মনে।

তবে সচিন বনাম শোয়েব এবং আরও অনেক স্মরণীয় দ্বৈরথের পুনরাবৃত্তি হতে পারে যদি সত্যি পাকিস্তান এই টুর্নামেন্টে অংশ নেয়। একজন ক্রিকেট কর্মী হিসেবে প্রত্যেক ভারতীয় সমর্থকরা ও চাইবে যে পাকিস্তানের টুর্নামেন্টে অংশনিক এবং তাদেরকে হারিয়ে ভারত এবার ট্রফি জয়ের হ্যাটট্রিক করুক।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর