ডাক্তারি পড়া আরও সহজ! এই ৩ জায়গায় খুলছে মেডিক্যাল কলেজ, ভোটের আগেই ঘোষণা মমতার

বাংলাহান্ট ডেস্ক : লোকসভা নির্বাচনের আগে রাজ্যের বড় ঘোষণা। ফের তিনটি নতুন মেডিকেল কলেজ হতে চলেছে রাজ্যে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন তিনটি নতুন মেডিকেল কলেজের। এই তিনটি হাসপাতালের ফলে রাজ্যের স্বাস্থ্য মানচিত্রের মুকুটে যুক্ত হবে নতুন পালক। তবে রাজ্যের এই তিনটি নতুন মেডিকেল কলেজ কোথায় তৈরি হবে?

মুখ্যমন্ত্রী জানিয়েছেন, তমলুকে তাম্রলিপ্ত সরকারি মেডিক্যাল কলেজ, আরামবাগে প্রফুল্লচন্দ্র সেন সরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতাল এবং বারাসতে সরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতাল নির্মাণ করা হবে। এই মেডিকেল কলেজগুলোর ফলে উপকৃত হবেন বিস্তীর্ণ অংশের মানুষেরা। অন্যদিকে, নতুন মেডিকেল কলেজের ফলে বাড়বে এমবিবিএস-এর আসন সংখ্যা।

আরোও পড়ুন : খরচ মাত্র ৪০ টাকা! পেয়ে যাবেন দুর্দান্ত হোটেল, দিঘায় ভ্রমণ করতে চাইলেই এবার সোনায় সোহাগা

ফলে আরো বেশি সংখ্যক পড়ুয়ারা ডাক্তারি পড়ার সুযোগ পাবেন। মুর্শিদাবাদ, দুই বর্ধমানের পাশাপাশি অন্যান্য জেলার পড়ুয়ারা এই মেডিকেল কলেজগুলিতে ভর্তি হতে পারবেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উদ্বোধন করেন বোলপুরের বিশ্ববাংলা বিশ্ববিদ্যালয়ের। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, এই বিশ্ববিদ্যালয় গড়ে তোলা হয়েছে ৩১ একর জমির উপর। ৩৬৭ কোটি টাকা খরচ করা হয়েছে এই বিশ্ববিদ্যালয়ের জন্য।

আরোও পড়ুন : হাঁটুর বয়সী শ্রীময়ীর সঙ্গে তৃতীয় বিয়ে! পিঙ্কির থেকে ডিভোর্স পেয়েই চুপিসারে কাজ সারলেন কাঞ্চন

অন্যদিকে, খনি তৈরির কাজ চলছে দেউচা পাচামিতে। খনি তৈরির জন্য যারা জমি দিয়েছিলেন তাদের হাতে ক্ষতিপূরণের অর্থ তুলে দেন মুখ্যমন্ত্রী। এদিন মুখ্যমন্ত্রী ক্ষতিপূরণের চেক তুলে দেন ৫৬০ জনকে। পাশাপাশি চাকরির নিয়োগ পত্র তুলে দেওয়া হয় কয়েকজনের হাতে। এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের একাধিক উন্নয়ন প্রকল্পের কথা তুলে ধরেন সাধারণ মানুষের সামনে।

Mamata Banerjee,Medical College,Chief Minister,West Bengal,State Government,মমতা বন্দ্যোপাধ্যায়,মুখ্যমন্ত্রী,পশ্চিমবঙ্গ,মেডিকেল কলেজ,Bangla,Bengali,Bengali News,Bangla Khobor,Bengali Khobor

মুখ্যমন্ত্রী বলেন, ১০৭ কোটি ৭৮ লক্ষ টাকা  পানাগড়, ইলামবাজার, দুবরাজপুরে রাস্তার উন্নয়নের জন্য বরাদ্দ করেছে রাজ্য। এছাড়াও মুখ্যমন্ত্রীর দাবি, সিউড়ি ১, ইলামবাজার, শ্রীনিকেতন, লাভপুর, সাঁইথিয়া, নানুর, দুবরাজপুর, মহম্মদবাজার মিলিয়ে পথশ্রী ২ প্রকল্পের অধীনে নির্মাণ করা হয়েছে ৮৫ কিলোমিটার রাস্তা। মুখ্যমন্ত্রী বলেন এই রাস্তার জন্য খরচ হয়েছে ২৩ কোটি ৩১ লাখ টাকা।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর