টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচনরাজনীতি

দিলীপ ঘোষের রোড শো’য়ে হামলা! অভিযোগের তির তৃণমূলের দিকে

বাংলাহান্ট ডেস্কঃ বর্ধমানের রশিকপুরে দিলীপ ঘোষের (dilip ghosh) রোড শো ঘিরে উত্তেজনা তুঙ্গে। সংঘর্ষ বেঁধে যায় তৃণমূল (tmc) বিজেপি (bjp) দুপক্ষের মধ্যে। এমনকি তৃণমূলের বিরুদ্ধে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে কালো পতাকা দেখিয়ে বিক্ষোভ প্রদর্শন করার অভিযোগও উঠেছে। উত্তেজনা ছড়ায় গোটা এলাকায়।

অভিযোগ উঠেছে, বর্ধমানের রশিকপুরে দিলীপ ঘোষের রোড শো চলাকালীন তৃণমূলের কর্মী সমর্থকরা কালো পতাকা দেখিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন। সেইসময় তৃণমূল এবং বিজেপি কর্মী সমর্থকদের মধ্যে বচসা বেঁধে যায়, যার জেরেই সংঘর্ষ উত্তেজনার আকার ধারণ করে। শুরু হয় ইট বৃষ্টি।

এলাকায় উত্তেজনা ছড়াতেই বিশাল পুলিশ বাহিনী এবং কেন্দ্রীয় নামানো হয়েছিল পরিস্থিতি ঠাণ্ডা করতে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা চলছে। এই ঘটনার ফলে আতঙ্ক ছড়িয়েছে গোটা এলাকায়। তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ ওঠায়, এলাকার তৃণমূলের রাজনৈতিক ব্যক্তিত্বদের সেখান থেকে সরিয়ে দেওয়া হয়েছে। বিজেপি সমর্থকদের ঠাণ্ডা করার চেষ্টা চলছে।

এই ঘটনার প্রসঙ্গে এলাকার জেলা তৃণমূল সভাপতি স্বপ্ন দেবনাথ জানিয়েছেন, ‘গোটা রাজ্যে বিজেপি যে সন্ত্রাসের পরিস্থিতি তৈরি করেছে, শীতলকুচির ঘটনাই তা প্রমাণ করে দিয়েছে। কেন্দ্রীয় বাহিনীকে এগিয়ে দেওয়া হচ্ছে। প্রভোগ করা হচ্ছে। যে উত্তেজনা ছড়াচ্ছে, সেই সমস্তটা করছে। তবে নির্বাচনী প্রচারে থাকার ফলে, আজকের ঘটনার বিষয়ে আমি এখনও কিছু জানি না’।

ঘটনা প্রসঙ্গে তৃণমূলের উপর অভিযোগ তুলে জেলা বিজেপি সভাপতি কৃষ্ণ ঘোষ জানিয়েছেন, ‘বাংলা থেকে সরে যাওয়ার আঁচ করতে পেরে তৃণমূল বিভিন্ন জায়গায় হামলা করছে। বিজেপির রাজ্য সভাপতির উপরও হামলা করছে। এই হামলার জবাব আমরা দেব। ২ রা মের পর বাংলার মানুষ, বিজেপি কর্মীরা এর ঠিক জবাব দেবে’।

Back to top button