একটু পরই বিরাট ‘পুরস্কার’ পেতে চলেছেন কুণাল ঘোষ, তৃণমূলের ব্রিগেডে বড়সড় চমক

বাংলা হান্ট ডেস্কঃ সম্প্রতি কুণাল নামে সরগরম হয়েছে রাজ্য রাজনীতি। বেশ কয়েকদিন ধরেই দলের একাংশের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছিলেন তৃণমূলের কুণাল ঘোষ (Kunal Ghosh)। সোশ্যাল মিডিয়ায় দলেরই প্রবীণ সাংসদের বিরুদ্ধে রীতিমতো বিস্ফোরণ ঘটান কুণাল। আর তারপরই ইস্তফা।

   

গত শুক্রবার তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক ও মুখপাত্র পদ থেকে শুক্রবার ইস্তফা দেন কুণাল ঘোষ। শনিবারই মুখপাত্র পদে তার ইস্তফা গ্রহণ করে নেয় দল। এরপরই আরও এক ধাপ এগিয়ে কুণালকে শোকজ় নোটিস পাঠায় দলের সর্বোচ্চ নেতৃত্ব (Trinamool Congress)।

কুণালকে শোকজের পর থেকেই শুরু হয় জল্পনা। তাহলে কী পদের পর এবার দল ছাড়বেন কুণাল ঘোষ? এমন জল্পনাই জোড়ালো হচ্ছিল। তবে সমস্ত জল্পনায় জল। সূত্রের খবর, আসন্ন লোকসভা ভোটে তৃণমূল প্রার্থী হতে পারেন কুণাল ঘোষ। আজই ঘোষণা হতে পারে নাম। তবে কোথা থেকে কুণালকে প্রার্থী করা হবে সেই বিষয়ে এখনও কিছু বলা হয়নি।

mamata abhishek kunal

রবিবার চলছে তৃণমূলের জনগর্জন সভা। উপস্থিত রয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়, তৃণমূল সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই সভা থেকেই এবার ২০২৪-এর লোকসভা ভোটের প্রার্থী তালিকা ঘোষণা করবে বাংলার শাসকদল। এতদিন কালীঘাট থেকেই প্রার্থী তালিকা ঘোষণা করলেও এবার ব্রিগেড থেকেই প্রার্থীদের নাম ঘোষণা করার সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল।

আরও পড়ুন: হঠাৎ ইস্তফা! পুলিশের চাকরি ছেড়ে তৃণমূলে যোগ দিচ্ছেন প্রসূন বন্দ্যোপাধ্যায়? জানেন কে এই IPS?

জানিয়ে রাখি, তৃণমূলের সম্ভাব্য তালিকায় নাম থাকতে পারে সায়নী ঘোষ, রাজীব বন্দ্যোপাধ্যায়, অর্জুন সিংয়ের। সুদীপ বন্দ্যোপাধ্যায়, শত্রুঘ্ন সিনহা, শতাব্দী রায়কে এবারও টিকিট দিতে পারে তৃণমূল। আসন্ন ভোটে তৃণমূলের হয়ে লড়তে দেখা যেতে পারে প্রাক্তন ক্রিকেটার কীর্তি আজাদকে। লড়তে পারেন ভারতীয় প্রাক্তন এক ক্রিকেটারের স্ত্রীও। এছাড়া উত্তরপ্রদেশ, অসম এবং মেঘালয়ের চারজন প্রার্থীর নামও আজ ঘোষণা করতে পারেন মমতা। উত্তরপ্রদেশ ও মেঘালয় থেকে ১ জন ও অসম থেকে ২ জন প্রার্থীর নাম ঘোষণা করা হবে বলে খবর।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর