দলবদলুদের উপর বিরাট ভরসা! চার বিজেপি বিধায়ককে টিকিট দিয়ে চমকে দিল তৃণমূল

বাংলা হান্ট ডেস্কঃ রবিবার ব্রিগেডের জনগর্জন সভা থেকে আসন্ন লোকসভা নির্বাচনের প্রার্থী তালিকা প্রকাশ করেছে তৃণমূল কংগ্রেস (TMC Candidate List)। ৪২টি আসনের প্রার্থীদের নামে রয়েছে একাধিক চমক। প্রত্যাশা মতোই পুরনো মুখের পাশাপাশি একাধিক নতুন নাম রয়েছে তালিকায়। সেই সঙ্গেই বিজেপি থেকে আসা বেশ কিছু বিধায়ককেও (BJP MLA) এবার টিকিট দিয়েছে ঘাসফুল শিবির (TMC)।

সদ্য গেরুয়া শিবির ত্যাগ করে তৃণমূলে যোগ দিয়েছেন রানাঘাট দক্ষিণের বিধায়ক মুকুটমণি অধিকারী (Mukut Mani Adhikari)। আসন্ন লোকসভা নির্বাচনে তাঁকে তৃণমূলের টিকিটে লড়তে দেখা যাবে। রানাঘাট কেন্দ্র থেকে প্রার্থী করা হয়েছে তাঁকে। তৃণমূলের ৪২ আসনের প্রার্থী তালিকায় স্থান করে নিয়েছেন কৃষ্ণ কল্যাণীও (Krishna Kalyani)।

রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণীকেও এবার ঘাসফুলের প্রার্থী হিসেবে দেখা যাবে। রায়গঞ্জ কেন্দ্র থেকে প্রার্থী করা হয়েছে তাঁকে। একুশের বিধানসভা ভোটে বিজেপির হয়ে লড়েছিলেন কৃষ্ণ কল্যাণী। এরপর তৃণমূলে যোগ দেন। আসন্ন লোকসভা নির্বাচনে (Lok Sabha Election 2024) ঘাসফুল শিবিরের প্রার্থী হয়েছেন।

আরও পড়ুনঃ সব ওলোট-পালোট! ইউসুফ থেকে রচনা, ৪২ আসনে তৃণমূলের প্রার্থী কারা? প্রকাশ হল তালিকা

মুকুটমণি অধিকারী এবং কৃষ্ণ কল্যাণী বাদে বিশ্বজিৎ দাসকেও (Biswajit Das) চব্বিশের লোকসভা নির্বাচনে তৃণমূল প্রার্থী হিসেবে দেখা যাবে। ২০১৯ সালে তৃণমূল থেকে বিজেপিতে যোগ দিয়েছিলেন তিনি। একুশের বিধানসভা নির্বাচনে বিজেপির টিকিটেই বাগদা কেন্দ্র থেকে জয়ী হন। এরপর ফের ঘাসফুল শিবিরে যোগদান করেন। আসন্ন লোকসভা ভোটে (Lok Sabha Election) বনগাঁ কেন্দ্রের তৃণমূল প্রার্থী করা হয়েছে বিশ্বজিৎ দাসকে।

বিজেপি থেকে আগত বিপ্লব মিত্রকেও (Biplab Mitra) চব্বিশের লোকসভা ভোটে টিকিট দিয়েছে তৃণমূল। হরিরামপুরের বিধায়ক বিপ্লব মিত্র ২০১৯ সাল নাগাদ বিজেপিতে যোগদান করেছিলেন। এরপর ২০২০ সালের জুলাই মাসে ফের তৃণমূলে যোগদান করেন তিনি। আসন্ন লোকসভা ভোটে বালুরঘাট কেন্দ্র থেকে তৃণমূলের হয়ে লড়বেন বিপ্লববাবু।

tmc lok sabha election 2024 candidate list

চব্বিশের লোকসভা নির্বাচনে প্রার্থী তালিকায় একাধিক চমক দিয়েছে তৃণমূল। বহরমপুর কেন্দ্র থেকে প্রার্থী করা হয়েছে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ইউসুফ পাঠানকে। হুগলি কেন্দ্র থেকে দাঁড়িয়েছেন ‘দিদি নম্বর ওয়ান’ রচনা বন্দ্যোপাধ্যায়। এছাড়া কীর্তি আজাদ, দেবাংশু ভট্টাচার্য, সায়নী ঘোষের মতো নতুন মুখকে এবার টিকিট দিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তরের পর সাংবাদিকতা শুরু। বিগত প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর