তৃণমূল-তৃণমূল লড়াই তুঙ্গে! ‘ফাইল খুললে পালানোর পথ পাবেন না!’ অর্জুনকে হুমকি সোমনাথের

বাংলা হান্ট ডেস্ক : নির্বাচন যত এগিয়ে আসছে ততই জোরালো হচ্ছে তৃণমূলের (Trinamool Congress) অন্তর্কলহ। জেলা নেতৃত্বের কড়া নির্দেশের পরেও থামার নাম নেই অর্জুন সিং (Arjun Singh) ও সোমনাথ শ্যামের (Somnath Shyam) লড়াই। ভিকি যাদব (Vicky Yadav) হত্যাকাণ্ডে সামনে আসছে একটার পর একটা চাঞ্চল্যকর তথ্য। গত রবিবারও ব্যারাকপুরের সাংসদের উদ্দেশ্যে হুঁশিয়ারি পাঠালেন জগদ্দলের বিধায়ক। সোমনাথ শ্যামের কথায় উঠে এল এক রহস্যময় হলুদ ফাইলের (Yellow File) প্রসঙ্গ।

   

কারোর নাম না করেই সোমনাথ শ্যামের তোপ, ‘আপনি বড় বড় কথা বলছেন। আমার কাছে একটি হলুদ ফাইল আছে। সেই ফাইল আমি খুব তাড়াতাড়ি খুলব। সেদিন পালানোর জায়গা পাবেন না। সাদ্দাম হোসেনের মতো লুকনোর কোনও জায়গা খুঁজে নিন।’ এখানেই শেষ হয়নি বিধায়কের আক্রমণ। একটার পর একটা অভিযোগ সামনে আনেন তিনি।

এইদিন ভাটপাড়া পুরসভার ২০ নম্বর ওয়ার্ডের আতপুরে দলীয় রক্তদান শিবিরে পৌঁছেছিলেন জগদ্দলের বিধায়ক। সেখানেই বক্তব্য রাখার সময় আগ্নেয়গিরির মত ফেটে পড়েন তিনি। সাংসদের বিরুদ্ধে চুরির অভিযোগ তুলে বলেন, ‘আপনার থেকে বড় চোর কে আছে? চাকরি দেওয়ার নাম করে টাকা নিয়েছেন, ভাটপাড়া পুরসভার লুট করে খেয়েছেন। রাবণের পেটেও অত কিছু যায়নি যা আপনার পেটে গিয়েছে। ওই পেট চিরে সব বার করব।’

আরও পড়ুন : বড়দিনের বড় খবর, তৈরি হচ্ছে শূন্যপদ! চওড়া হল রাজ্য সরকারি কর্মচারীদের পদোন্নতির রাস্তা

একদিকে যেখানে দলের শীর্ষ নেতৃত্বরা বলছে পার্টির উর্ধ্বে কেউ নয়, সেখানে দলীয় কর্মীদের এই কর্মকাণ্ডে বেশ অস্বস্তিতে পড়েছে শাসকদল। নির্বাচনের পূর্বমুহূর্তে এইসব আচরণের ফল যে আদপে খুব একটা ভালো হবেনা সেকথা বেশ টের পাচ্ছে ঘাসফুল শিবির। এদিকে সোমনাথ এবং অর্জুনের ঝগড়া আবার থামার নাম তো নিচ্ছেইনা উল্টে পদত্যাগ অবধি পৌঁছে গেছে।

আরও পড়ুন : উষ্ণ বড়দিনে কুয়াশার মোড়া শহর, বর্ষবরণের আগেই দক্ষিণবঙ্গে শুরু হবে বৃষ্টির তাণ্ডব? IMD রিপোর্ট

এইদিন কারোর নাম না করে সোমনাথ শ্যাম চ্যারেঞ্জ ছুঁড়ে বলেন, ‘আপনি বলছেন ঝান্ডা সরিয়ে আসতে। আমি বলছি পদত্যাগ করে আসুন, আমিও পদত্যাগ করে আসব। কত বুকের পাটা আছে দেখিয়ে দেব।’ সেই সাথে উঠে আসে ভিকি যাদব হত্যাকাণ্ডের প্রসঙ্গও। যদিও অর্জুন সিং এই প্রসঙ্গে সেরকম কোনও প্রতিক্রিয়া দেননি। জুট টেক্সটাইল ওয়ার্কার্স ইউনিয়নের সভায় পৌঁছে তিনি বলেন, ‘ভিকি যাদব খুনে পাপ্পু সিংয়ের কোনও যোগসূত্র পুলিশ আদালতে দেখাতে পারেনি। আদালতের এই লড়াই আমরা লড়ব।’ সেই সাথে বেনামে সোমনাথ শ্যামকেও একটা খোঁচা দিয়ে বলেন, ‘বিজেপির সঙ্গে তো আমাদের লড়তেই হবে, একই সঙ্গে দলের অভ্যন্তরে যে পাপীরা আছে, তাদের বিরুদ্ধেও আমাদের লড়তে হবে।’