টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচন

বিজেপিকে ঠেকাতে নির্বাচনী প্রচারে গিয়ে বামেদের অক্সিজেন দিচ্ছেন সৌগত রায়

বাংলা হান্ট ডেস্কঃ গতকাল বাংলা সহ পাঁচ রাজ্যের নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা করেছে জাতীয় নির্বাচন কমিশন। আর নির্বাচনের নির্ঘণ্ট নিয়ে ক্ষোভ প্রকাশ করতে দেখা গিয়েছে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সহ দলের অন্যান্য নেতাদের। একই ভাবে ক্ষোভ প্রকাশ করেছেন তৃণমূলের সাংসদ সৌগত রায়। তিনি বলেছেন, আট দফায় নির্বাচন না করালে রাজ্যে অশান্তি আছে সেটা প্রমাণ হবে কীভাবে?

তবে তিনি নির্বাচন কমিশনের সিদ্ধান্তকে চূড়ান্ত বলেই মেনে নিয়েছেন। আর এও জানিয়েছেন, যতই অসুবিধে হোক না কে, তৃণমূলই জিতবে। তৃণমূল সাংসদ জানান, কেন্দ্র সরকারের থেকে প্রভাবিত হয়েই রাজ্যে আট দফায় ভোট করার সিদ্ধান্ত নিয়েছে কমিশন। আরেকদিকে, বারাসাতের একটি সভা থেকে তৃণমূল বিধায়ক চিরঞ্জিতও আট দফায় নির্বাচন ঘোষণা নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন। তিনি জানিয়েছেন, রাজ্যে অশান্তি আছে সেটা প্রমাণ করার ব্লুপ্রিন্ট হল কমিশনের আট দফার নির্বাচন ঘোষণা।

এছাড়াও বারাসাতের সভা থেকে চিরঞ্জিত এও জানান যে, তিনি টিকিট পেলেই দলের নির্বাচনী প্রচারে আসবেন। নচেৎ না। একই সভা থেকে তৃণমূল সাংসদ সৌগত রায় বলেন, এই বারাসাত একসময় ফরওয়ার্ড ব্লকের দুর্গ ছিল। কিন্তু সেটি এখন নেই। সৌগত রায় বামেদের উজ্জীবিত করতে বলেন, একটু নড়াচড়া করুন।

তৃণমূল সাংসদ বলেন, বহিরাগত কেউ এসে বাংলায় ছড়ি ঘোরাবে, তা আমরা মেনে নেব না। আমরা এটা আটকাবই। তিনি প্রধানমন্ত্রী মোদীর নাম না নিয়েই ওনাকে কটাক্ষ করেন। সৌগতবাবু বলেন, উনি রবীন্দ্রনাথ নন, উনি হলেন ঠগেন্দ্রনাথ। উনি সারা ভারতকে ঠকাচ্ছেন। কৃষকদের ঠকাচ্ছেন বলেই, কৃষকরা ৩ মাসের উপরে দিল্লীর সীমান্তে ধরনা দিচ্ছে।

Related Articles