কংগ্রেস হারতেই থরহরিকম্প ইন্ডিয়া জোটে, মমতার হাত শক্ত করতে ময়দানে তৃণমূল! শুরু নয়া অভিযান

বাংলা হান্ট ডেস্ক : এই তো সবে ঝড় উঠেছে, লোকসভা নির্বাচনে (Lok Sabha Election) মোদী (Narendra Modi) সুনামি দেখবে গোটা দেশ__এমনটাই মন্তব্য গেরুয়া শিবিরের। সম্প্রতি দেশের ৪ রাজ্যের বিধানসভা নির্বাচনে বড়সড় ধাক্কা খেয়েছে কংগ্রেস। মধ্যপ্রদেশ, রাজস্থান এবং ছত্তিশগড়ে সরকার গড়ছে বিজেপি (BJP)। এককথায় বিরোধীদের ইন্ডিয়া জোটের কোনও প্রভাবই এই ফলাফলে নেই। এমন পরিস্থিতিতে কী মতামত তৃণমূলের?

   

এদিকে চার রাজ্যের বিধানসভা নির্বাচনের ফলাফল বার হতেই বঙ্গ রাজনীতির হাওয়া গরম। বিজেপি-তৃণমূল বাগযুদ্ধে চড়ল ডিসেম্বরের পারদ। তৃণমূলের (Trinamool Congress) দাবি, এই দোর্দন্ডপ্রতাপ বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে একমাত্র ভরসা হল মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আর এবার লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে শুরু হয়ে গেল তৃণমূলের দেওয়াল লিখন (Wall Champaign)।

এরইমধ্যে উত্তর কলকাতার একটি দেওয়াল লিখনে লেখা হয়েছে, ‘মমতার হাত শক্ত করুন। তৃণমূল প্রার্থীদের জেতান।’ এমন পরিস্থিতিতে প্রশ্ন উঠছে, আসন্ন বুধবারে ইন্ডিয়া জোটের বৈঠকে আগে কংগ্রেসের উপরে চাপ বাড়াতেই কি ফন্দি আঁটলো তৃণমূল? প্রসঙ্গত উল্লেখ্য, এর আগে শোন গিয়েছিল, ইন্ডিয়া জোটে যোগ দেওয়ার জন্য জোরকদমে প্রস্তুতি শুরু করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় এবং নীতীশ কুমার।

আরও পড়ুন : ‘সমর্থনের জন্য ধন্যবাদ’, তেলেঙ্গানায় হেরেও জয়ের খুশি পদ্ম শিবিরে! ১ থেকে ৮-এ পৌঁছে বিশেষ বার্তা মোদীর

তবে সেই জোটের ভবিষ্যত জানার আগেই তৃণমূল জানিয়ে দিল, বিজেপির আগ্রাসনের সামনে টিকতে হলে একমাত্র ভরসা মমতা বন্দ্যোপাধ্যায়ই। এইদিন দেওয়াল লিখন নিয়ে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ জানান, মমতা বন্দ্যোপাধ্যায় মানুষের মনও জিতেছেন এবং বিজেপির মত সর্বদলীয় দলকেও হারিয়ে দেখিয়েছেন। পাশাপাশি তিনি কংগ্রেসকে পরামর্শ দিয়েছেন, তৃণমূলের থেকে শিক্ষা নিতে।

আরও পড়ুন : অপ্রতিরোধ্য মোদীর অশ্বমেধ ঘোড়া, ৩ রাজ্যের গেরুয়া ঝড়ে দুমড়ে মুচড়ে গেল বিরোধীরা! ব্যাকফুটে INDIA জোট

barandbench 2021 06 f87bb84f 5e03 4308 a906 ce48cbd0894e mamata and bjp congress

ওদিকে ভোটের ফলাফল আসার পর বিমান বসু জানান, ‘মানুষের ক্ষোভ, বিক্ষোভের বহিঃপ্রকাশ হয় ভোটের মধ্যে দিয়েই। কী হয়েছে তা না জানলে এখনই বলতে পারছি না। এখনই সব ইতি টানার সময় আসেনি। বিজেপি বিরোধী জোট বিভিন্ন রাজ্যে বিভিন্ন রকম হবে। ইউনিফর্ম বোঝাপড়া এখনও হয়নি। কোনও ফ্রন্ট হয়নি। স্বাভাবিকভাবেই বিষয়টিকে সরলীকরণ করে দেখা যাবে না। যেখানে বুথস্তরে ঠিকঠাক প্রচার হয়েছে, মানুষের কাছে পৌঁছনো গিয়েছে সেখানে তার প্রতিফলন হয়েছে।’