পাত্তা পাবে না গিজার, ১,৫০০ টাকায় বাড়িতে নিয়ে আসুন এই যন্ত্র, মিলবে অফুরন্ত গরম জল

বাংলা হান্ট ডেস্ক: ইতিমধ্যেই শীতের (Winter) প্রকোপ ক্রমশ পরিলক্ষিত হচ্ছে। শহরাঞ্চলের পাশাপাশি গ্রামাঞ্চলের দিকেও হিমেল স্পর্শ স্পষ্ট বোঝা যাচ্ছে। এমতাবস্থায়, শীতের হাত থেকে বাঁচতে অনেকেই এই সময়টাতে বাড়িতে গিজার (Geyser) বসান। অর্থাৎ, লাফিয়ে বৃদ্ধি পায় গিজারের কেনাকাটা। তবে, বর্তমান সময়ে বাজারে গিজারের ক্ষেত্রে একাধিক বিকল্প উপলব্ধ থাকায় অনেকেই খরচ করেও সঠিক গিজারটি কিনতে পারেন না। যার ফলে পরবর্তীকালে সমস্যায় পড়তে হয় তাঁদের।

   

বর্তমান প্রতিবেদনে আজ আমরা আপনাদের কাছে এমন কিছু যন্ত্রের প্রসঙ্গ উপস্থাপিত করব যেগুলি আর পাঁচটি গিজারের তুলনায় অনেকটাই সস্তা এবং যথেষ্ট কার্যকর। অর্থাৎ, আপনি কম খরচ করেই এক্ষেত্রে ভালো হিটার পেয়ে যাবেন। চলুন, জেনে নিই ওই হিটারগুলি সম্পর্কে।

আরও পড়ুন: ফের ২০২৩-এ সত্যি হল বাবা ভাঙ্গার ভবিষ্যদ্বাণী! ২০২৪-এ কি হতে চলেছে? জানলে উড়বে হুঁশ

প্রথমেই জানিয়ে রাখি যে, আমরা যে হিটারগুলির প্রসঙ্গ উপস্থাপিত করব সেগুলি অবিশ্বাস্য কম দামে উপলব্ধ রয়েছে। মূলত, মধ্যবিত্তদের কথা ভেবেই বাজারে আনা হয়েছে ওই সস্তার যন্ত্রগুলি। প্রথমটির নাম হল Fortay ১০০ লিটার ইনস্ট্যান্ট ওয়াটার হিটার। অর্থাৎ, এটি ১০০ লিটার জল ধারণ ক্ষমতা সহ ইলেকট্রিক হিটার। এই ইনস্ট্যান্ট ওয়াটার হিটারটি কিনতে গেলে পাওয়া যাবে অবিশ্বাস্য ছাড়ে।

আরও পড়ুন: পাকিস্তানের বৌদ্ধ মন্দিরে মিলল ২,০০০ বছরের পুরোনো গুপ্তধন, দেখে অবাক খোদ পুরাতত্ত্ব বিভাগ

গিজারটির আসল দাম ৫,৯৯৯ টাকা হলেও অনলাইন প্ল্যাটফর্ম ফ্লিপকার্ট-এ এই হিটারের দাম হল মাত্র ১,৫৯৯ টাকায়। অর্থাৎ, হিটারটি মিলছে ৭৩ শতাংশ কম দামে। অপরদিকে আরেক অনলাইন প্ল্যাটফর্ম অ্যামাজনে রয়েছে NEXOMS ইনস্ট্যান্ট ওয়াটার হিটার। এক্ষেত্রেও মিলছে দুর্দান্ত ছাড়। এটির দাম ৩,৭৯৯ টাকা হলেও ২৯ শতাংশ ছাড়ে ইনস্ট্যান্ট ওয়াটার হিটারটি মিলছে মাত্র ২,৬৯৯ টাকায়।

Bring home this device instead of Geyser for Rs 1,500

দুর্দান্ত ফিচার্স: জানিয়ে রাখি যে, এই হিটারটিরও ১০০ লিটারের জল ধারণ ক্ষমতা রয়েছে। পাশাপাশি রয়েছে এলইডি ডিজিটাল ডিসপ্লে। যার বডিটি তৈরি হয়েছে পিতল দিয়ে। এছাড়াও, রয়েছে ফাস্ট ইলেকট্রিক ফসফেট। এই হিটারটির লুকটিও অনবদ্য। কারণ, এটি দেখতে একদম ওয়াটার ট্যাপের মতো।

সম্পর্কিত খবর