বাংলা দিবসের প্রস্তাব পেশে অনুপস্থিত ৪৮ জন TMC বিধায়ক! এবার কড়া ব্যবস্থা নিতে চলেছে দল

   

বাংলা হান্ট ডেস্কঃ এবার থেকে বৈশাখ মাসের প্রথম দিন, পয়লা বৈশাখের দিনই পালিত হবে ‘পশ্চিমবঙ্গ দিবস’ (Paschimbanga Diwas)। পশ্চিমবঙ্গ দিবস ও রাজ্য সংগীত নিয়ে বৃহস্পতিবার বিধানসভার অধিবেশনে প্রস্তাব আনে রাজ্য সরকার। চূড়ান্তও হয়েছে সমস্ত বিষয়টি। পাশাপাশি ‘বাংলার মাটি বাংলার জল’-কে রাজ্য সংগীত হিসেবে বেছে নেওয়া হয়েছে।

তবে ৭ই সেপ্টেম্বর, বৃহস্পতিবার পশ্চিমবঙ্গ দিবস নিয়ে আলোচনার সেই গুরুত্বপূর্ণ দিনে খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিধায়কদের ডেকে পাঠালেও বিধানসভায় অনুপস্থিত ছিলেন বহু তৃণমূল বিধায়ক (TMC MLA’s)। সূত্রের খবর বৃহস্পতিবার বিধানসভায় অনুপস্থিত ছিলেন মোট ৪৮ জন তৃণমূল বিধায়ক।

শুধুই তাই নয়, গড়হাজির বিধায়কদের মধ্যে অধিকাংশই দল এবং অধ্যক্ষের অনুমতি পর্যন্ত নেননি বলে জানা গিয়েছে। আর এই নিয়েই এবার ক্ষুব্ধ তৃণমূল নেতৃত্ব। সূত্রের খবর, অন্যতম গুরুত্বপূর্ণ ওই দিনে কেন বিধায়কেরা অনুপস্থিত ছিলেন সেই কারণ খুঁজতে এবার ময়দানে নামছে তৃণমূল কংগ্রেসের পরিষদীয় দল।

আরও পড়ুন: ‘কয়েক জনকে ধরছেন, বাকিরা তো আকাশে উড়ছে’! ফের আদালতের প্রশ্নের মুখে CBI

প্রসঙ্গ, বাদল অধিবেশনের শুরুতে দলের বিধায়কদের শৃঙ্খলাবদ্ধ করতে ৫ সদস্যের একটি একটি শৃঙ্খলা রক্ষা কমিটি গড়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যেই কমিটির প্রধানের পদে ছিলেন পরিষদীয় মন্ত্ৰী শোভনদেব চট্টোপাধ্যায়। পাশাপাশি বাকি চার সদস্য হলেন, ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাস, বীরবাহা হাঁসদা এবং চন্দ্রিমা ভট্টাচার্য।

wb assembly

আরও পড়ুন: DA আন্দোলনের মাঝেই সুখবর! শীঘ্রই বেতন বাড়ছে রাজ্যের সরকারি কর্মীদের, খুশি সকলে

দলীয় সূত্রের খবর, অনুপস্থিত থাকার কারণ এই শৃঙ্খলা রক্ষা কমিটিকে জানাতে হবে। ওদিকে কেন ওই সকল বিধায়ক অনুপস্থিত ছিলেন তার স্বপক্ষে সঠিক কারণ ব্যাখ্যা করতে না পারলে এদের বিরুদ্ধে তৃণমূল আইনের দ্বারস্থ হতে পারে বলেও জানা গিয়েছে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর