আবহাওয়াটাইমলাইন

রবিবার থেকেই ট্রেলার শুরু, সোমবারই বাংলায় ঢুকছে হাড় কাঁপানো শীতের আমেজঃ আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ নামতে শুরু করেছে তাপমাত্রার পারদ। আবারও আবহাওয়ার (Weather) শিরোনামে নিজের হারানো জায়গা বুঝে নিচ্ছে শীতের আমেজ। একলাফে তাপমাত্রা নেমে এসেছে ২০ ডিগ্রির অনেকটাই নীচে। বাঙালী এবার হাড়কাপানো শীতের আমেজ টের পেতে চলেছে। গায়ে উঠবে এবার শীত পোশাক।

কমছে তাপমাত্রার পারদ
শীতের শুরুতেই সামান্য পরিমাণে তাপমাত্রার পারদ কমতেই শীত পোশাক আলমারি ছেড়ে জায়গা নিয়েছিল আলনায়। কিন্তু আবারও আবহাওয়ার শিরোনামে ঘূর্ণাবর্ত বিরাজ করায় কিছুতেই শীত প্রবেশ করতে পারছিল না বাংলায়। ক্রমশ বেড়েই চলছিল তাপমাত্রার পারদ। এবার সেই অপেক্ষার দিন শেষ। শুক্রবার থেকেই কমতে শুরু করেছে তাপমাত্রার পারদ।

আজকের আবহাওয়া
শীতের শুরুতে কয়েকদিন বেশ ঠাণ্ডা পড়লেও, ধীরে ধীরে সেই ঠাণ্ডা আবহাওয়ার শিরোনাম থেকে লুপ্ত হয়ে গিয়েছিল। সেখানে জায়গা নিয়েছিল ঘূর্ণাবর্ত। তবে বর্তমানে আবহাওয়াবিদরা জানিয়েছিলেন, বৃষ্টির হাত ধরেই বাংলায় ঠাণ্ডার প্রবেশ ঘটবে। তারপরই প্রবেশ করবে হাড়কাপানো শীতের আমেজ। এবার সেই অপেক্ষার দিন শেষ করেই, সোমবার থেকে বাংলায় কনকনে ঠাণ্ডা পড়ার পূর্বাভাস দিলেও রবিবারেই তার ট্রেলার অনুভব করতে পারবে বাংলার মানুষ।

আজকের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। হাওয়া অফিস জানিয়েছেন, বাংলার আকাশে সকালের দিকে মূলত আবছা রোদ থাকবে এবং রাতের দিকেও আবছা আকাশ থাকার সম্ভাবনা রয়েছে। তবে শনিবারের মত রবিবারে বৃষ্টির সম্ভাবনা না থাকলেও, শনিবারের বৃষ্টি কনকনে শীতের আগমনের রাস্তা পরিস্কার করে দিয়ে গেছে। এবার পড়বে জাঁকিয়ে ঠাণ্ডা।

Back to top button