সিনেমায় হাতেখড়ি! এবার স্বাধীনতা সংগ্রামীর চরিত্রে তৃণমূলের রাজন্যা, জানুয়ারিতেই দেখা যাবে প্রেক্ষাগৃহে

বাংলা হান্ট ডেস্কঃ ২১ জুলাই, ২০২৩! প্ৰতি বছরের মত গত বছরও তৃণমূলের শহিদ দিবসের (Trinamool Shahid Diwas) অনুষ্ঠানে বিপুল কর্মী সমাবেশের মধ্যে মঞ্চে দাঁড়িয়ে বক্তৃতা রাখেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায় সহ প্রথম সারির কিছু নেতা-মন্ত্রী। তবে চেনা মুখ গুলোর মধ্যে হঠাৎই এক সুন্দরী তরুণীকে দেখা যায়। ঝাঁঝালো বক্তৃতা আর দৃঢ় আত্মবিশ্বাসের সাথে মঞ্চ কাঁপান তিনি। বেশ কিছুদিন কৌতূহলের কেন্দ্রবিন্দু ছিলেন তৃণমূলের (Trinamool Congress) সেই যুবনেত্রী রাজন্যা হালদার (Rajanya Haldar)। সেই রাজন্যাই এবার এন্ট্রি নিচ্ছেন সিনেমায় (Cinema)।

   

শহিদ দিবসের অনুষ্ঠানের পরই সোনারপুরের মেয়ে রাজ্যনার কাঁধে একাধিক সাংগঠনিক দায়িত্ব তুলে দেয় তৃণমূল নেতৃত্ব। যাদবপুরের ছাত্রী গবেষক রাজন্যার উপর বর্তায় বিশ্ববিদ্যালয়ে তৃণমূলের জমি শক্ত করার দায়িত্ব। শুধু যে রাজনীতি বা পড়াশোনাতেই ঝোঁক রয়েছে রাজন্যার তেমনটা কিন্তু নয়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নিজের হাতে গড়ে তোলা জয়ী বাংলা ব্যান্ডেও গান করেন তিনি। সর্বদা নিজেকে যুক্ত রাখেন একাধিক সাংস্কৃতিক কর্মকাণ্ডের সঙ্গে। আর এবার বড় পর্দায় দেখা যাবে তৃণমূলের এই জনপ্রিয় নেত্রীকে।

সূত্রের খবর, ২০২৪ এর জানুয়ারি মাসেই মুক্তি পেতে চলেছে প্রান্তিক চক্রবর্তী পরিচালিত ‘১৯৪৫ : বিহাইন্ড দ্য মাউন্টেনস’। এই পরিচালকের সঙ্গেই গত বছর বাগদান সেরেছেন রাজন্যা। স্বাধীনতা সংগ্রামী পুতলি তামাংয়ের জীবনের উপর নির্ভর করে ছবিতে মুক্তি পাবে আগামী ২৬ জানুয়ারিতে। ছবিতে পুতলির চরিত্রে দেখা যাবে রাজন্যাকে।

দার্জিলিংসহ পাহাড়ের মানুষ স্বাধীনতা সংগ্রামে অংশগ্রহণের বিষয়টি ফুটিয়ে তোলা হয়েছে ছবিতে। নেপালি সাবটাইটেলও থাকবে সিনেমায়। রাজন্যার পাশাপাশি ছবিতে মুখ্য চরিত্রে অভিনয়ে দেখা যাবে সাংবাদিক ঋতব্রত ভট্টাচার্য, রিয়া ভুজেল, মণিকুমার ভুজেল সহ অন্যান্যদের।

আরও পড়ুন: নয়া বছরের শুরুতেই ধামাকা! জানুয়ারি মাসে মোট ১২ দিন বন্ধ থাকবে সরকারি অফিস-শিক্ষাপ্রতিষ্ঠান

নিজের প্রথম ছবি প্রসঙ্গে প্রতিক্রিয়া দিতে গিয়ে রাজন্যা বলেন, ‘আমার প্রথম ছবি মুক্তি পাচ্ছে, স্বাভাবিকভাবে খুশি। কাজ করে খুব ভাল লেগেছে। ছবিতে ভারতের স্বাধীনতা সংগ্রামের পাহাড়ের অবদানের পাশাপাশি ভিন্নভাবে ভালবাসার গল্পও ফুটিয়ে তোলা হয়েছে। আশা করছি দর্শকদের এই ছবি ভাল লাগবে।’ রাজন্যা আরও জানান, এই ছবির জন্য তিনি কোনও পারশ্রমিক পাননি। সংবাদমাধ্যমের সঙ্গে সাক্ষাৎকারে হেসে রাজন্যা বলেন, ‘ছবি মুক্তির পর প্রান্তিক যদি ভালবেসে আমাকে কিছু টাকা দেয়, তাহলেই আমি খুশি।’