নয়া বদল বন্দে ভারতে! হাওড়া থেকে পাল্টাচ্ছে সময়, বেশ কয়েকটি এক্সপ্রেসের হবে টাইমিং চেঞ্জ

বাংলাহান্ট ডেস্ক : সেমি হাইস্পিড লাক্সারি ট্রেন বন্দে ভারত এক্সপ্রেস গোটা দেশজুড়ে নিজের আধিপত্য বিস্তার করেছে। যাত্রীদের কাছে এই ট্রেন অত্যন্ত জনপ্রিয় হয়ে উঠেছে। ধীরে ধীরে দেশের একাধিক রুটে পথচলা শুরু করেছে বন্দে ভারত। প্রিমিয়াম এই ট্রেনের সুযোগ সুবিধা অনেক এক্সপ্রেস ট্রেনকেও পিছনে ফেলে দিয়েছে।

যাত্রীদের কাছে এখন আরামদায়ক ভ্রমণের অন্যতম নাম বন্দে ভারত এক্সপ্রেস। উত্তর থেকে দক্ষিণ, পূর্ব থেকে পশ্চিম, দেশের একাধিক রেলওয়ে ডিভিশনে বন্দে ভারত এক্সপ্রেস চলাচল করছে। বাংলারও একাধিক রুটে চলছে বন্দে ভারত এক্সপ্রেস। তবে এবার বাংলার বন্দে ভারত এক্সপ্রেস সম্পর্কে আসছে বড় খবর। আপনিও যদি বন্দে ভারতের টিকিট কেটে থাকেন তাহলে মন দিয়ে পড়ুন এই প্রতিবেদন।

আরোও পড়ুন : সন্দেশখালি কাণ্ডে CBI-র নজরে এবার ‘রাঘব বোয়াল’! দুই দলে ভাগ হয়ে শুরু ম্যারাথন জিজ্ঞাসাবাদ

রেলের পক্ষ থেকে বেশকিছু ট্রেনের সময়সূচিতে বদনা আনা হয়েছে। বন্দে ভারত এক্সপ্রেসের মতো ট্রেনও রয়েছে সেই তালিকায়। রেল জানিয়েছে, রাঁচি-বারাণসী-রাঁচি বন্দে ভারত এক্সপ্রেস চালু করার জন্য রাঁচি-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেস, রাঁচি-হাওড়া ইন্টারসিটি এক্সপ্রেস, হাওড়া-চক্রধরপুর এক্সপ্রেস-সহ ১০টি এক্সপ্রেস ট্রেনের সময়সূচীতে বদল আনা হয়েছে। সোমবার থেকেই এই ট্রেনগুলির সময়সূচী বদল হচ্ছে।

আরোও পড়ুন : শিক্ষা-খাদ্যের পর এবার আবাস দুর্নীতিতে নাম তৃণমূলের! BJP-তে যোগ দেওয়ার ‘হুঁশিয়ারি’ কাউন্সিলরের

রাঁচি থেকে ট্রেন নম্বর ২০৮৯৮ বন্দে ভারত এক্সপ্রেস এখন থেকে ছাড়বে ভোর ছটায়। সকাল ৭ টা ৫৩ মিনিটে এই ট্রেন এসে পৌছাবে পুরুলিয়া। সকাল ৮ টা ৩৯ মিনিটে এই ট্রেন পৌঁছাবে চাণ্ডিল।

টাটানগরে বন্দে ভারত এক্সপ্রেস এখন পৌঁছাবে সকাল ৯ টা ২৩ মিনিটে। রাঁচি-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেস খড়গপুর জংশনে এসে পৌঁছাবে সকাল ১১ টা ১৩ মিনিটে। দুপুর ১ টা বাজতে ১০ মিনিটে ট্রেনটি ঢুকবে হাওড়া।

Now Vande Bharat will start in Kashmir

ট্রেন নম্বর ১৮৬২৮ রাঁচি-হাওড়া ইন্টারসিটি এক্সপ্রেস ৩১ মার্চ থেকে রাঁচি স্টেশন থেকে ভোর ৫ টা ২০ মিনিটে ছাড়বে। সকাল ৭ টা ৩৫ মিনিটে পৌঁছাবে বোকারো স্টিল সিটিতে।

ট্রেন নম্বর ১২৮৩৩ আমদাবাদ-হাওড়া এক্সপ্রেস সকাল ৯ টা ২৮ মিনিটে পৌঁছাবে টাটানগর। যদিও খড়্গপুর ও সাঁতরাগাছিতে আগের সময় মতোই এই ট্রেন ঢুকবে। হাওড়ায় ঢোকার ক্ষেত্রে কিছুটা সময় বদল হয়েছে। দুপুর ২ টো ১০ মিনিটে ট্রেনটি ঢুকবে হাওড়া স্টেশনে।

ট্রেন নম্বর ১৮০১১ হাওড়া-চক্রধরপুর এক্সপ্রেস নির্ধারিত সময়ে হাওড়া স্টেশন থেকে ছাড়বে। তবে সকাল ৯ টা ৫৫ মিনিটের পরিবর্তে সকাল ১০ টা ১৫ মিনিটে চক্রধরপুরে ঢুকবে এই ট্রেন।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর