দুর্গাপুজোয় বাড়িতে অবশ্যই নিয়ে আসুন এই ৫ টি শুভ জিনিস! ফুলেফেপে উঠবে ধন-সম্পত্তি, সুখ-সমৃদ্ধি

বাংলা হান্ট ডেস্কঃ আজ পঞ্চমী। শুরু হয়ে গিয়েছে বাঙালির শ্রেষ্ঠ উৎসব। খাওয়া-দাওয়া, হই-হুল্লোড়, আড্ডায় মাতোয়ারা বঙ্গবাসী। মনকে খুশি করতে কত্ত আয়োজন। তবে আপনারা কী জানেন দুর্গাপুজোর (Durga Puja) সময় কোন জিনিস গুলি কিনে বাড়িতে নিয়ে আসলে বাড়িতে সুখ, শান্তি এবং সমৃদ্ধি উপচে পড়ে?

   

দুর্গাপুজোর শুভ দিনগুলিতে সকাল এবং সন্ধ্যা দুবেলা আরতি করা অত্যন্ত শুভ। এছাড়াও এই সময় বাড়িতে কিছু জিনিস কিনে আনা শুভ বলে মনে করা হয়। কী সেই জিনিস গুলি, চলুন চটপট জেনে নেওয়া যাক।

দুর্গাপুজোর সময় মা দুর্গার একটি মূর্তি কিনে বাড়িতে নিয়ে আসুন এবং যথাযথভাবে পুজো করুন। নবরাত্রি বিশেষভাবে মাকে উদ্দেশ্য করা হয়। তবে নবরাত্রি চলে গেলেও এই মূর্তির পুজো করতে থাকুন। মায়ের আশীর্বাদে পরিবারে আসবে সুখ-সমৃদ্ধি।

আরও পড়ুন: ‘পশ্চিমবঙ্গ পুলিশের সাহায্য চাই’, বিশেষ আর্জি নিয়ে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের দ্বারস্থ CBI, তারপর?

মা দুর্গার মূর্তির পাশাপাশি মায়ের পায়ের ছাপও অত্যন্ত শুভ বলে মনে করা হয়। এই সময় মায়ের পায়ের ছাপ কিনে নিয়ে আসুন। তারপর অত্যন্ত ভক্তি সহকারে মা দুর্গার পায়ের ছাপ পুজো করুন। মা দুর্গার আশীর্বাদে ঘরে সুখ-শান্তি বজায় থাকবে। তবে ভুলেও মায়ের পায়ের ছাপ মেঝেতে রাখবেন না। দেবীর পায়ের ছাপ রাখুন পুজোর স্থানের কাছে।

durgapuja 2

নবরাত্রির প্রথম লাল রঙা ত্রিভুজাকার পতাকা বাড়িতে আনা অত্যন্ত শুভ বলে মনে করা হয়। নবরাত্রির সময়, এই পতাকাটি নয় দিন ধরে ভক্তি মনে পুজো করুন। এতে বাড়িতে সুখ, শান্তি সর্বদা বজায় থাকবে। নয় দিন পর নবমীর দিন পতাকাটি মায়ের মন্দিরের গম্বুজে রাখুন।

দুর্গাপুজোর সময় বাড়িতে একটি কলসি কিনে আনুন। তা সোনা, রুপো, পিতল যে কোনো ধাতুর হতে পারে। মাটির কলসিও আনতে পারেন। কলসি জিনিসটিকে অত্যন্ত শুভ বলে মনে করা হয়। পাশাপাশি দেবীর পুজোর সময় একটি দুর্গা বিষা যন্ত্র বাঁ শ্রী যন্ত্র বাড়িতে নিয়ে আসুন। এর ফলে আর্থিক দিক থেকে ক্ষতির মুখোমুখি হবেন না।