বন্ধের মুখে বিনামূল্যের এই গুরুত্বপূর্ণ পরিষেবা! মাথায় হাত পড়তে চলেছে Jio, Airtel গ্রাহকদের

বাংলাহান্ট ডেস্ক : দেশের কোটি কোটি মোবাইল ব্যবহারকারীদের জন্য বড় ধাক্কা আসতে চলেছে। জিও ও এয়ারটেলের 5G ব্যবহারকারীরা এই খবরে কিছুটা নিরাশ হবেন বলাই যায়। বিনামূল্যে আনলিমিটেড 5G পরিষেবা এবার বন্ধ করতে চলেছে জিও ও এয়ারটেল। চলতি বছরের জুন মাস থেকে বন্ধ হয়ে যেতে পারে এই বিনামূল্যে পরিষেবা।

   

এরপর থেকে গ্রাহকদের 5G ব্যবহার করার জন্য দিতে হবে অতিরিক্ত চার্জ। গোটা দেশে ২০২২ সালের অক্টোবর মাসে jio ও airtel শুরু করে ফাইভ-জি পরিষেবা। এই দুটি সংস্থাই ২০২৩ সালের ডিসেম্বর মাসের মধ্যে দেশে 5G রোলআউটের প্রথম ধাপ সম্পন্ন করেছে। এই দুই সংস্থা চলতি বছরের এপ্রিল মাসের মধ্যে গোটা দেশেই চালু করবে ফাইভ-জি পরিষেবা।

আরোও পড়ুন : মকর সংক্রান্তিতে পাতে রাখুন এই ৫ খাবার! জীবনে আসবে সাফল্য, কেউ রুখতে পারবে না আপনাকে

গোটা দেশের সম্পূর্ণভাবে 5G পরিষেবা শুরু হলে জুন মাস থেকে বিনামূল্যে আনলিমিটেড ৫জি পরিষেবা বন্ধ করে দিতে পারে এই দুই টেলিকম সংস্থা। এই দুই সংস্থা খুব শীঘ্রই ফাইভ জি পরিষেবার জন্য আনতে পারে আলাদা প্ল্যান। জানা যাচ্ছে ফোরজি প্ল্যানের থেকে ৫জি প্ল্যান ৫ থেকে ১০ শতাংশ ব্যয়বহুল হতে পারে।

airtel vs jio

বিনামূল্যে ফাইভজি পরিষেবা বন্ধ হলে বহু গ্রাহক সমস্যায় পড়বেন। আরো বেশি টাকা দিয়ে ক্রয় করতে হবে ৫জি প্ল্যান। টেলিকম সংস্থাগুলো অফিসিয়ালি এখনো কিছু জানায়নি এই ব্যাপারে। তবে টেলিকম বিশেষজ্ঞরা বলছেন ফাইভ-জি প্ল্যানে বর্তমান ডেটার তুলনায় 30 থেকে 40 শতাংশ বেশি ডেটা দেওয়া হবে।