টাইমলাইনভারত

আলভাকে হেলায় উড়িয়ে উপরাষ্ট্রপতি ভোটে জয়ী ধনখড়, দেখে নিন কার কপালে জুটল কত ভোট

বাংলা হান্ট ডেস্কঃ দেশের নতুন উপরাষ্ট্রপতি নির্বাচনের জন্য শনিবার অনুষ্ঠিত নির্বাচনে ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স (এনডিএ) প্রার্থী জগদীপ ধনখড়কে বিজয়ী ঘোষণা করা হয়েছে। তিনি বিরোধী প্রার্থী মার্গারেট আলভার বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। ধনখড় 528 ভোট পেয়েছেন, অন্যদিকে আলভাকে মাত্র 182 ভোটে সন্তুষ্ট থাকতে হয়েছে।

এছাড়াও 15টি ভোট অবৈধ ঘোষণা করা হয়েছে। লোকসভার মহাসচিব উৎপল কুমার সিং এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, সকাল 10টায় শুরু হওয়া নির্বাচন চলে বিকাল ৫টা পর্যন্ত। এ সময় 780 জন সংসদ সদস্যের মধ্যে 725 জন ভোট দেন। ভোট শেষ হওয়ার পরপরই ব্যালট বাক্সে সিল মারা হয়। সন্ধ্যা 6টায় শুরু হয় ভোট গণনা। মোট 725টি (92.94%) ভোট দেওয়া পড়েছিল, যার মধ্যে 710টি ভোট (97.93%) বৈধ ছিল।

জয়ের জন্য প্রয়োজন ছিল 390টির বেশি ভোট। সংসদের বর্তমান শক্তি 788, যার মধ্যে শুধুমাত্র বিজেপি এবং তাদের সহযোগী 394 জন সাংসদ রয়েছেন। এমন পরিস্থিতিতে পরিসংখ্যানের বিচারে পশ্চিমবঙ্গের প্রাক্তন রাজ্যপাল ধনখড়ের জয় আগেই নিশ্চিত বলে মনে করা হচ্ছিল। এখন কিছুক্ষণের মধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপির জাতীয় সভাপতি জেপি নাড্ডা ধনখড়ের সঙ্গে দেখা করতে যাবেন।

Related Articles

Back to top button