টাইমলাইনবিশেষভারতভিডিও

ঠিক যেন যমুনা পার করছেন বাসুদেব! অসমে একরত্তিকে গামলা করে নিয়ে যাওয়া বাবার ভিডিও ভাইরাল

বাংলাহান্ট ডেস্ক : পল্লীকবি জসীমউদ্দীন লিখেছিলেন, “আমায় ডুবাইলিরে, আমায় ভাসাইলিরে; অকুল দরিয়ায় বুঝি কুল নাইরে”… বর্তমানে অসমবাসীর অবস্থা ঠিক তেমনই। প্রবল বৃষ্টিতে ডুবেছে অসমের বিস্তীর্ণ অঞ্চল। জলের তোড়ে ভেসে গিয়েছে ঘরবাড়ি, দোকানপাট, বাজারহাট। কোনটা যে পিচঢালা রাস্তা আর কোনটা যে গভীর নদী তার বুঝে ওঠা দায় অসমের লোকদের। যেদিকে দুচোখ যায় শুধুই যেন জল আর জল। গত কয়েকদিনে পাল্টেছে শুধু “ওয়াটার লেভেল”, কিন্তু অসমবাসীর দুর্ভোগের ছবিটা যেন একই রয়ে গিয়েছে। এমন বীভৎস বন্যা পরিস্থিতির মধ্যেই উঠে এল অসমের এক হৃদয়বিদারক ছবি!

বানভাসি অবস্থায় শিলচরের মানুষজন কোন রকমে নিজেদের শেষ সম্বলটুকু বাঁচাতে প্রাণপণ চেষ্টা করে চলেছেন। কোন কোন বাড়িতে হুড়হুড় করে জল ঢুকে পড়ায় আসবাব সরানোরও সুযোগ মেলেনি। বাড়িতে বুকসমান জলে প্রাণ বাঁচানো কার্যত অসম্ভব বুঝতে পেরে অনেকেই ঘরবাড়ি ছেড়ে চলে গিয়েছেন। তেমনই একটি ঘর থেকে সদ্যোজাতকে নিরাপদ আশ্রয়ে নিয়ে যাওয়ার ছবি প্রকাশ্যে আসতেই নেটনাগরিকদের চোখে জল চলে এসেছে।

শশাঙ্ক চক্রবর্তীর টুইটার অ্যাকাউন্ট থেকে ভিডিওটি পোস্ট হতেই নিমেষে ভাইরাল ভাইরাল হয়ে গিয়েছে। ক্যাপশনে শশাঙ্ক লিখেছেন, ‘শিলচরে বন্যার ভয়াবহ পরিস্থিতির মধ্যে এক টুকরো মন ছুঁয়ে যাওয়া ছবি। এই দৃশ্যই শ্রীকৃষ্ণকে নিয়ে যমুনা পার করার বাসুদেবের সেই দৃশ্যকে যেন চোখের সামনে ভাসিয়ে তুলছে।’

সূত্রের খবর, ইতিমধ্যেই অসমে ৪৭ লক্ষের বেশি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন এমন ভয়াবহ বন্যার জেরে। বন্যার কবলে পড়ে প্রাণ হারিয়েছেন কমপক্ষে ৮২ জন। তবে, এমন ভয়াবহ বন্যা পরিস্থিতির মধ্যেও নিজের সন্তানকে বাঁচানোর জন্য এক পিতার লড়াইয়ের ছবি চোখে জল এনে দিয়েছে নেটিজেনদের।

Related Articles

Back to top button