টাইমলাইনভারতখেলাআন্তর্জাতিকক্রিকেট

“নিজের দায়িত্ব ১২০ শতাংশ না দিলে তা থেকে সরে দাঁড়াতেই পছন্দ করি” অধিনায়কত্ব প্রসঙ্গে বিস্ফোরক বিরাট

বাংলা হান্ট ডেস্কঃ শেষ হয়ে গিয়েছে আইপিএলের বিরাটরাজ। এবার থেকে খেলোয়াড় হিসেবে কোহলিকে ব্যাঙ্গালোর পাবে ঠিকই, কিন্তু অধিনায়ক হিসেবে আর দায়িত্ব কাঁধে তুলে নেবেন না তিনি। যদিও শেষটা মনোমতো হয়নি কোহলি ব্রিগেডের। শেষ চারে পৌঁছে গত বছরের মতো এ বছরও তারা ট্রফি জয়ের আশা জাগিয়েছিলেন। কিন্তু গতকাল প্রথম এলিমিনেটরে কলকাতার কাছে শেষ ওভারে হেরে যায় ব্যাঙ্গালোর। যার ফলে ট্রফি জয়ের স্বপ্ন শেষ হয়ে যায় আরসিবির।

কার্যত শূন্য হাতেই অধিনায়কত্ব পর্ব শেষ করতে হলো বিরাট কোহলিকে। কারণ তার নেতৃত্বে একটি আইপিএল ট্রফি জয় করতে পারেনি ব্যাঙ্গালোর। এর আগেও তিনি জানিয়েছিলেন ওয়ার্ক লোডের কারণেই সরে যাচ্ছেন তিনি। এবার ফের একবার একটি অনুষ্ঠানে এই সম্পর্কে মুখ খুললেন কোহলি। তিনি বলেন, “আমি আমার দায়িত্ব সম্পূর্ণভাবে পালন করতে চাই। যদি আমি আমার দায়িত্বে ১২০ শতাংশ না দিই তবে আমি তা ছেড়ে দিতেই পছন্দ করি।”

প্রসঙ্গত উল্লেখ্য, শুধু আইপিএল নয় টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপের পরে ভারতীয় টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব দায়িত্ব থেকে অব্যাহতি নিতে চলেছেন বিরাট। আইপিএলে যেমন বিরাটের নেতৃত্বে দল কোন ট্রফি জিততে পারেনি। তেমনি আবার তাঁর নেতৃত্বে কোন আইসিসি ট্রফি জিততে পারেনি ভারতও। খুবকাছাকাছি এসেও বারবার স্বপ্নভঙ্গ হয়েছে মেন ইন ব্লুর। আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে বিরাটের নেতৃত্বে ফাইনালে পৌঁছে ছিল দল। সেবারও পাকিস্তানের কাছে হারের ফলে ট্রফি জয়ের স্বপ্ন অধরাই থেকে যায়।

 

একইভাবে ২০১৯ বিশ্বকাপেও সেমিফাইনাল থেকেই ছিটকে গিয়েছিল ভারত। এমনকি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছানোর পরে রানার্স আপের খেতাব নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে বিরাট বাহিনীকে। তাই এবার টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপে নিজের সব কিছু উজার করে দিতে চাইবেন কোহলি। তিনি অবশ্যই চাইবেন অন্তত একটি আইসিসি ট্রফি দিয়ে নিজের টি-টোয়েন্টি অধিনায়কত্বের ক্যারিয়ার শেষ করতে।

Related Articles

Back to top button