আফ্রিকা সফর ছেড়ে বাড়ি ফিরেছেন কোহলি, বিরাটের বদলে কে খেলবেন? জানিয়ে দিলো BCCI

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ দক্ষিণ আফ্রিকা সফরে (India’s Tour of South Africa) ভারতের শুরুটা দুর্দান্ত হয়েছে। বৃষ্টিবিঘ্নিত টি-টোয়েন্টি সিরিজ তারা পিছিয়ে গিয়েও ড্র করেছে ১-১ ফলে। এরপর হাড্ডাহাড্ডি ওডিআই সিরিজে তারা জয় পেয়েছে ২-১ ফলে। সবচেয়ে বড় কথা হলো এই ফলগুলি হয়েছে ভারতীয় দলে (Indian Cricket Team) বিরাট কোহলিদের (Virat Kohli) মতো তারকাদের অনুপস্থিতিতে। এই ফলাফলগুলি ভারতীয় ক্রিকেট বোর্ডের (BCCI) তরুণদের প্রতি আত্মবিশ্বাস বাড়াবে।

   

তবে এখনও দলের আসল লড়াই বাকি রয়েছে। দক্ষিণ আফ্রিকার মাটিতে কোনওদিন টেস্ট সিরিজ জিততে পারেনি ভারত। রোহিত শর্মার নেতৃত্বে সেই অধরা লক্ষ্য পূরণ করার স্বপ্ন নিয়ে মাঠে নামবেন ক্রিকেটাররা। কিন্তু সেই সিরিজ শুরুর ঠিক আগেই একটি খারাপ খবর পেলেন ভারতীয় ভক্তরা।

জানা গিয়েছে বিরাট কোহলি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরু হওয়ার ঠিক ৪ দিন আগে আচমকাই দেশে ফিরে আসছেন কোহলি। জানা গিয়েছে পারিবারিক কোনও সমস্যার কারণেই এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছেন তিনি। তবে কোহলি জানিয়েছেন যে ২৬ শে ডিসেম্বর থেকে আরম্ভ হতে চলা বক্সিং ডে টেস্ট শুরু হওয়ার আগেই তিনি ফিরে আসবেন এবং সেই টেস্টে অংশগ্রহণ করতে তার কোনও অসুবিধা হবে না।

kohli test century

তবে সেই টেস্টের আগে নিজেদের স্কোয়াডের মধ্যে দুটি ভিন্ন দল গড়ে একটি অনুশীলন ম্যাচ খেলবে ভারতীয় দল। সেই ম্যাচের অংশ হতে পারছেন না বিরাট কোহলি। রোহিত শর্মা, যশপ্রীত বুমরারা সেই সিরিজের অংশ হবেন। বিশ্বকাপ ফাইনালের পর থেকে তারা পুরোপুরি দূরে রয়েছেন ক্রিকেট থেকে। তাই গুরুত্বপূর্ণ সিরিজে নামার আগে নিজেদের একটু ঝালিয়ে নেওয়ার সুযোগ পাবেন তারা।

আরও পড়ুন: কোহলি, রোহিতের পর ১৫ বছর ভারতীয় ক্রিকেটে রাজ করবে এই ব্যাটার! মন্তব্য বিশ্বজয়ী ভারতীয় তারকার

আর শুধু কোহলিই নয়, চোটের কারণে এই টেস্ট সহ গোটা সিরিজের অংশ হতে পারছেন না রুতুরাজ গায়কোয়াড। আঙুলের চোটের কারণে ছিটকে গিয়েছেন তিনি। তার বদলে রিজার্ভ ওপেনার হিসাবে ভারতীয় দলের সাথে যোগ দিচ্ছেন ইন্ডিয়া ‘এ’ দলের সঙ্গে থাকা ও ঘরোয়া ক্রিকেটে বাংলার প্রতিনিধিত্ব করা অভিমন্যু ঈশ্বরণ।