‘না ভেবে কাজ করা উচিৎ নয়, সৌরভকে কড়া সতর্কবার্তা বিরাটের’! আলিয়াকেও করলেন সাবধান

বাংলা হান্ট ডেস্ক : প্রিন্স অফ ক্যালকাটা সৌরভ গাঙ্গুলির (Sourav Ganguly) উদ্দেশ্যে বড় সতর্কবার্তা দিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি (Alert)। সাথে নিজের উদ্দেশ্যেও দিলেন সাবধানবাণী। আর এই গোটা বিষয়টাই স্টার্টআপ সংস্থাগুলিতে বিনিয়োগ (Investment) করার প্রেক্ষিতে। আজকাল তারকারা প্রায় সকলেই ব্যবসার দিকে ঝুঁকছে। বিভিন্ন স্টার্ট আপে (Startup) বিনিয়োগ করছেন তারা। তবে কিং কোহলির মতে, এইসব কিছু করার আগে অনেকটা ভাবনাচিন্তা করা উচিৎ। কেন এমন বললেন তিনি?

উল্লেখ্য, হালফিলের তারকারা বিভিন্ন সব সংস্থায় অর্থ বিনিয়োগ করেছেন। এবং সেই সংস্থা মার্কেটিং এর জন্য তারকাদের নাম, ছবি ব্যবহার করে থাকে। এতে সংস্থারও উন্নতি হয় এবং লাভবান হন তারকারাও। তবে বিষয়টা শুনতে যতটা সহজ, করাটা অত সহজ নয়। অন্তত বিরাটের তো এমনটাই মতামত।

   

তারকাদের এই উদ্দেশ্যকে সাধুবাদ জানিয়ে বিরাটের পরামর্শ, সবাইকেই অনেক পড়াশোনা করে তবে এই কাজে এগোতে হবে। যে সংস্থায় বিনিয়োগ করছে সেই সংস্থা সম্পর্কেও খুঁটিনাটি তথ্য বের করে নিতে হবে। উল্লেখ্য, বিরাট নিজেও স্টার্টআপ সংস্থায় বিনিয়োগ করেছেন। এক ফরাসি চশমা সংস্থায় ইনভেস্টমেন্ট রয়েছে তার।

আরও পড়ুন : বুলেটপ্রেমীদের জন্য সুখবর, বাজারে আসছে রয়্যাল এনফিল্ডের নয়া বাইক! ফিচার্স, দামে থাকবে বিশেষ চমক

এই বিষয়ে বিরাটের বক্তব্য, “যে সংস্থায় বিনিয়োগ করা হচ্ছে, সেটার সম্পর্কে খোঁজ নেওয়া উচিত। সেই সংস্থার সঙ্গে নিজের চিন্তাভাবনার মিল থাকাও প্রয়োজন। সংস্থা উন্নতি করছে বলে তাতে বিনিয়োগ করে দেওয়া উচিত নয়।” তার আরও পরামর্শ, “তারকারা বিনিয়োগ করলে সংস্থার লাভ। বিশেষ করে যদি স্টার্টআপ হয়। তাহলে তো সেই সংস্থা আরও গতি পেয়ে যায়।”

আরও পড়ুন : দাম মাত্র 8999 টাকা! মটোরোলার এই নতুন 8GB ব়্যামের স্মার্টফোনে ক্যামেরা কন্ট্রোল করবে AI

প্রসঙ্গত উল্লেখ্য, গত তিন মাসে বিভিন্ন সংস্থায় বিনিয়োগ করেছেন করিনা কপূর খান, আলিয়া ভট্ট, পরিণিতি চোপড়া, ক্যাটরিনা কইফ এবং সঞ্জয় দত্ত প্রমুখ। ফিল্মি দুনিয়ার পাশাপাশি সৌরভ গাঙ্গুলিও বেশ কয়েকটি সংস্থায় বিনিয়োগ করেছেন। বিরাটের এই সতর্কতা বার্তা যে সকলের জন্যেই সেটা আর বলার অপেক্ষা রাখেনা। উল্লেখ্য, ভারতে ক্রিকেটারদের মধ্যে বিরাট বিজ্ঞাপন থেকে আয়ের নিরিখে বেশ উপরের দিকে রয়েছেন।

আরও পড়ুন : এবার 5G-তে আসছে আরও বড় ধামাকা, তরতরিয়ে বাড়বে স্পিড! নতুন পরিষেবা শুরু Jio-র

indian team s practice session 1060e1e8 ef62 11e9 be9e d0f913dac911

তবে হালফিলে ক্রিকেটার ছাড়া অন্যান্য খেলোয়াড়রাও প্রচারের মুখ হয়ে উঠছেন। বিশেষ করে টোকিয়ো অলিম্পিকসে ভারতের সাফল্যের পর এই প্রবণতা বেড়েছে। জ্যাভলিনে ভারতকে প্রথম সোনার পদক এনে দেওয়া নীরজ চোপড়াকে নিয়ে আগ্রহ তৈরি হয় মানুষের মধ্যে। এই বিষয়ে বিরাট বলেন, “ক্রিকেটার বাদ দিয়ে অনেক খেলোয়াড় রয়েছেন, যাঁদের দিকে নজর দেওয়া হয় না। কিন্তু এই সংস্থার মুখ হওয়ার জন্য অনেকের মধ্যে সেই খেলোয়াড়দের নিয়ে আগ্রহ তৈরি হয়। তাঁরাও নজরে আসেন।”

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর