টাইমলাইনখেলাক্রিকেট

নকল মিস্টার বিনের বদলা! জিম্বাবোয়ে প্রেসিডেন্টের পোস্ট শেয়ার করে পাকিস্তানকে খোঁচা সেওবাগের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: গতকাল হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর পাকিস্তানকে ১ রানের ব্যবধানে হারিয়ে চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে চতুর্থ অঘটনটি ঘটিয়েছে জিম্বাবোয়ে। গোটা ক্রিকেটবিশ্ব এখন তাদের প্রশংসায় পঞ্চমুখ। জিম্বাবোয়ে সমর্থকরা অবশ্য বিষয়টিকে দেখছে ৬ বছর আগের একটি ঘটনার বদলা হিসাবে। সেই অপমানের জবাব দিতে গিয়ে কালকের এই অভূতপূর্ব ফলাফলকেই হাতিয়ার করেছে।

ঘটনাটি ঘটেছিল ২০১৬ সালে। জিম্বাবোয়ের হারারেতে একটি হাস্যরসের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেই অনুষ্ঠানে জনপ্রিয় কৌতুক চরিত্র ‘মিস্টার বিন’-এর ভূমিকায় অভিনয় করা কৌতুকাভিনেতা রোয়ান অ্যাটকিনসনের আসার কথা ছিল। কিন্তু তাকে পাঠানো হয়নি। দর্শকরা সেই সময় গ্যাটের কড়ি খরচ করে যাকে দেখতে গিয়েছিলেন তিনি হলেন পাকিস্তানের কৌতুকাভিনেতা আসিফ মহম্মদ।

সেই হারারে ইন্টারন্যাশনাল কনফারেন্স সেন্টারের দর্শকরা সেদিনের এই অপমান ভালোভাবে নেননি। তারা অপেক্ষায় ছিলেন কবে এই কাজের বদলা নেওয়া যায়। চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে তাই পাকিস্তানকে এক রানের ব্যবধানে হারাতেই জিম্বাবোয়ের ক্রিকেটপ্রেমীদের সাথে সাথে আনন্দে মেতে ওঠেন সেই দেশের প্রেসিডেন্টও।

জিম্বাবোয়ে প্রেসিডেন্ট এমার্সন ডামবুজো মাঙ্গাগোয়া তাদের দলের জয়ের পর নিজের সোশ্যাল মিডিয়া পোস্টে লেখেন, ‘‘দুর্দান্ত জয় জিম্বাবোয়ে ক্রিকেট দলের। পরের বার আশা করি আসল মিস্টার বিনকে আমাদের দেশে পাঠানো হবে।’’

বীরেন্দ্র সেওবাগও ভারতের বিরুদ্ধে হারের পর যেমন ট্রোল করতে ভোলেননি পাকিস্তানকে, তেমন ভাবেই জিম্বাবোয়ে পাকিস্তানকে হারানোর পরও তিনি প্রতিবেশীদের খোঁচা মারতে ভোলেননি। তিনি জিম্বাবোয়ে প্রেসিডেন্টের পোস্টটি শেয়ার করে বলেছেন যে, ‘এখন প্রেসিডেন্টও তাদের রেয়াত করছে না।’

Related Articles