ক্রিকেটখেলাটাইমলাইন

VIVO-BCCI বিচ্ছেদ! কতটা আর্থিক ক্ষতির মুখে বিসিসিআই? জানালেন সৌরভ গাঙ্গুলি।

বাংলাহান্ট ডেস্কঃ লাদাখে নিরস্ত্র ভারতবাসীর উপর হামলার পর বিশ্বাসঘাতক চীনের সঙ্গে সমস্ত শেষ করার ডাক দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভারতবর্ষের বেশিরভাগ মানুষ সেই ডাকে সাড়া দিয়েছিলেন। তবে ভারতের বিস্তর বাজার জুড়ে রয়েছে চীনা সামগ্রী। খুব কম দামে সস্তায় বিভিন্ন জিনিস ভারতীয়রা চীন থেকে পেয়ে থাকে। তাই এতো সহজেই চীনা বাজার পরিত্যাগ করা সম্ভব হবে? সে কথা সময়ই বলবে।

তবে লাদাখে নিরস্ত্র ভারতীয় সেনার উপর চীনের বর্বরোচিত হামলার পর থেকে চীনের উপর ক্ষোভ উগড়ে দিচ্ছে গোটা দেশ। পুরো দেশ একত্রিত হয়ে চীনের বিরুদ্ধে সুর চড়িয়েছে যার প্রভাব পড়েছে বিশ্বের সবচেয়ে বড় টিটোয়েন্টি প্রতিযোগিতা আইপিএলেও। আইপিএলের টাইটেল স্পনসর চাইনিজ মোবাইল প্রস্তুতকারক সংস্থা ভিভোর সঙ্গে ইতিমধ্যেই সমস্ত সম্পর্ক ছিন্ন করে দিয়েছে বিসিসিআই।

একেবারে শেষ লগ্নে এসে চীনা মোবাইল প্রস্তুতকারক ভিভোর সঙ্গে সম্পর্ক ছিন্ন করা নিয়ে এবার মুখ খুললেন বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি। দাদা জানালেন এটা একটা বড় ঝটকা তবে এতে ভারতীয় ক্রিকেট বোর্ডের খুব একটা আর্থিক ক্ষতি হবে না। তিনি জানিয়েছেন ভিভোর সঙ্গে সম্পর্ক ছিন্ন করার পর একাধিক বড় সংস্থা আইপিএলের টাইটেল স্পনসর হতে তৈরি। এর মধ্যে আমাজনের মতো সংস্থাও রয়েছে। তাই ভিভোর সঙ্গে বিচ্ছেদের ফলে ভারতীয় ক্রিকেট বোর্ডের খুব একটা ক্ষতি হবে না বলেই জানালেন দাদা।

Back to top button