টাইমলাইনটেক নিউজ

বড় খবর: বন্ধ হতে চলেছে Vodafone ও Idea , পরিবর্তে আসছে নতুন কোম্পানি Vi

বাংলাহান্ট ডেস্কঃ অবশেষে vodafone ও idea এর মার্জার সম্পূর্ণ হল। দুই বিখ্যাত টেলিকম সংস্থা এবার নতুন Vi নামেই পরিচয় পাবে। সোমবার এমনটাই জানাল ভোডাফোন আইডিয়া কর্তৃপক্ষ। ভোডাফোন আইডিয়া এর প্রধান নির্বাহী রবীন্দ্র তক্কর বলেন, “দুটি ব্র্যান্ডের একসাথে হওয়া বিশ্বের বৃহত্তম টেলিকম সংহতির একটি চূড়ান্ত বিষয়,” তিনি আরো বলেন, ” নতুন করে শুরু করার সময় এসেছে।”

জানা যাচ্ছে, ভোডাফোন আইডিয়া প্রাথমিকভাবে রূপান্তরযোগ্য বন্ডের মাধ্যমে হাইব্রিড ঋণ উত্থাপন করবে। সম্ভাব্য বিনিয়োগকারীদের কাছে সমস্ত বিকল্প খোলা রয়েছে, জানিয়েছে ভোডাফোন আইডিয়ার কর্তৃপক্ষ। ব্যবহারকারী প্রতি গড় আয় (আরপু) প্রাথমিকভাবে ২০০ টাকা পর্যন্ত করতে চায় তারা। যা পরবর্তীকালে ৩০০ টাকা পর্যন্ত বাড়াতে চায় ভোডাফোন আইডিয়া।

প্রসঙ্গত, jio আসার পর একে একে কোনঠাসা হয়ে পড়েছিল ভারতের দুই বড় ভোডাফোন ও আইডিয়া। মুকেশ অম্বানির জিও এর সাথে প্রতিযোগিতায় বিপুল ক্ষতির সম্মুখীন হয়ে একসাথে পথ চলার সিদ্ধান্ত নিয়েছিল ভোডাফোন ও আইডিয়া। পরিচিত হয়েছিল ভোডাফোন আইডিয়া নামে। এতদিন পর সেই ভোডাফোন আইডিয়া নিজেদের রিব্রান্ডিং করে ভিআই নামে আত্মপ্রকাশ করতে চলেছে।

অন্যদিকে, প্রতিযোগিতায় বিপুল ক্ষতির মুখে পড়া আরেক টেলিকম সংস্থা এয়ারটেল রিচার্জ প্ল্যানের দাম বাড়ানোর পথে হাঁটতে চলেছে।এয়ারটেল প্রধান সুনীল ভারতী মিত্তল বলেন, আপনি এখন প্রতি মাসে ৪৫ টাকা খরচ করে থাকেন তবে আপনার খরচ শীঘ্রই দ্বিগুণের বেশি মাসে টাকাও হতে পারে।

মিত্তাল ১৬ জিবি ডেটা ১৬০ টাকায় প্রদান করাকে ট্র্যাজেডি হিসাবে উল্লেখ করে আরও যোগ করেছেন যে ব্যাবহারকারীদের এই মূল্যে ১.৬ জিবি ডেটা পাওয়া উচিত বা আরও অনেক বেশি অর্থ প্রদান করা উচিত। যার অর্থ প্রতি জিবি ডেটা ব্যাবহার করতে এখন যেখানে ১০ টাকা খরচ হয় এবার সেখানে ১০০ টাকা খরচ পড়তে পারে।

 

Back to top button