চাঁদের মাটিতে টসে জিতলে প্রথম ব্যাটিং করবেন, নাকি বোলিং? জানিয়ে দিলেন প্রাক্তন ভারতীয় ওপেনার

বাংলা হান্ট নিউজ ডেস্ক : গতকাল অর্থাৎ ২৩শে আগস্ট সফলভাবে চন্দ্রযান ৩ (Chandrayaan 3) অবতরণ সম্পূর্ণ করেছে চাঁদের দক্ষিণ মেরুতে। ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থার (Indian Space Research Organisation) এই সাফল্যে খুশি গোটা দেশবাসী। চন্দ্রযানকে নিয়ে আনন্দ-উৎসবে মেতেছে ৮ থেকে ৮০ সবাই। এই আবহেই ইসরো (Indian Space Research Organisation) প্রধান এস সোমনাথকে শুভেচ্ছা জানাচ্ছে সকলে।

   

শুধুমাত্র বিজ্ঞান জগতের মানুষরাই নয়। অন্যান্য বিভিন্ন জগত থেকে ভারতের মহাকাশ গবেষণা কেন্দ্রের বিজ্ঞানীদের জন্য ভেসে আসছে অভিনন্দন বার্তা। ক্রিকেট জগতও এর থেকে ব্যতিক্রম নয়। ভারতের তারকা ক্রিকেটার গৌতম গম্ভীর বিরাট কোহলি, সচিন টেন্ডুলকার-রা তো বটেই, তারকা অডিও ওপেন এর ডেভিড ওয়ার্নারের মতো তারকারা ভারতকে এই বিশেষ মুহূর্তের জন্য শুভেচ্ছা জানিয়েছেন।

তবে এরই মধ্যে হালকা মেজাজে একটি মজাদার টুইট করেছেন প্রাক্তন ভারতীয় ওপেনার ওয়াসিম জাফর। চন্দ্রযানের পাঠানো চাঁদের ছবি শেয়ার করে তিনি যে টুইটটি করেছেন, তা দেখার পর হাসির রোল উঠেছে সোশ্যাল মিডিয়ায়। আসুন টুইটটি আপনাদের সামনে তুলে ধরা যাক।

এই টুইটে মুম্বাইয়ের তারকা ক্রিকেটের লিখেছেন চাঁদের জমির ছবি শেয়ার করে লিখেছেন, “এমন পিচে অবশ্যই প্রথমে ব্যাটিং করা উচিত। আমি তিনজন স্পিনার নিয়ে এই উইকেটে নামবো। দলে থাকবেন মাত্র একজন সীমার আর সেইসঙ্গে একজন অলরাউন্ডার।” সম্ভবত চন্দ্রযানের পাঠানো চাঁদের ছবিটি একটি আদর্শ টার্নিং ট্র‍্যাকের মতো দেখতে বলে এমন মন্তব্য করেছেন তিনি।

আরও পড়ুন: বৃষ্টিতে ম্যাচ গেল ভেস্তে! ভারতীয় দল বসে দেখলো চন্দ্রযানের অবতরণ, বুমরার প্রতিক্রিয়ার ভিডিও ভাইরাল

তবে ইয়ার্কির পাশাপাশি তিনি ভারতীয় সেই বৈজ্ঞানিকদের কুর্নিশ জানিয়েছেন যারা দিনের পর দিন পরিশ্রম করে এই অসম্ভবকে সম্ভব করতে পেরেছেন। তাদের প্রশংসা করতে গিয়ে তিনি ভারতীয় সংস্কৃতির প্রশংসা ও তুলে ধরেছেন সকলের সামনে।

 

সম্পর্কিত খবর